সিনেমার অ’ন্ত’র’ঙ্গ দৃ’শ্যে সবথেকে দী’র্ঘ’ত’ম চু’মু কো’ন’টি?

ইমরান হাশমিকে যতই আমরা বলি চুম্বন শ্রেষ্ঠ অভিনেতা, আক্ষরিক অর্থে দেখতে গেলে আমাদের চুম্বন শিখিয়েছিলেন আমির খান। আজ আপনাদের সঙ্গে শেয়ার করে নেব এমন কিছু সিনেমার কথা যে সিনেমা আমাদের শিখিয়েছে কি করে চুম্বন করতে হয়। প্রথমেই বলব পরিচালক সৃজিত মুখোপাধ্যায় পরিচালক নির্বাক সিনেমাতে সুস্মিতা সেন কে প্রমাণ করেছিলেন যীশু সেনগুপ্ত।

images

দ্বিতীয় পুরুষ সিনেমা তে আমরা প্রথম দেখেছিলাম পরমব্রত চট্টোপাধ্যায় এবং অনির্বাণ ভট্টাচার্যকে চুম্বন করতে।ক্যামেরার সামনে বরাবরই সাহসী স্বস্তিকা মুখোপাধ্যায়। কিন্তু চরিত্রহীন সিরিজের সৌরভ দাসকে যেভাবে তিনি ভালোবেসেছেন তার তুলনা হয়না। ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঐশ্বর্য রায় অভিনীত চোখের বালি সিনেমা তে সেই চুম্বনের দৃশ্য আজও আমাদের মনে থেকে যায়।

images

এবার ফিরে যায় কিছুটা পিছনের দিকে। পরমা সিনেমা টি হিমাংশু রায়কে চুমু খেয়ে রেকর্ড গড়েছিলেন দেবিকা রানি।রাজা হিন্দুস্তানির দীর্ঘ চুম্মনের কথা তো আমরা সকলেই জানি। প্রায় 9 মিনিট ধরে চলেছিল সেই চুমন।শোনা যায় বিনোদ খান্না মাধুরী দীক্ষিতের সঙ্গে দয়াবান সিনেমাতে চুম্বনের দৃশ্য করতে করতে নিজেকে ধরে রাখতে পারেননি। শহীদ কাপুর এবং কারিনা কাপুরের সিনেমা জাব ওয়ে মেট, সিনেমাটি শেষ দৃশ্যে চুমু খেতে দেখা যায় তাদের, শ্যুটিং চলাকালীন নাকি তাদের মধ্যে ব্রেকআপ হয়ে যায় এবং এই চুম্বন খেতে হয়েছিল ব্রেকআপের পর।

images

ক্যামেরার সামনে শাহরুখ খান কোনদিন চুম্বন খাবেন না বলে প্রতিজ্ঞা করেছিলেন কিন্তু ক্যারিয়ারের শেষের দিকে এসে জাব তাক হে জান সিনেমা তে, ক্যাটরিনাকে লিপ কিস করেছিলেন তিনি। সালমান খান ও জীবনে প্রতিজ্ঞা করেছিলেন তিনি কোন মেয়েকে চুম্বন করবেন না কিন্তু সম্প্রতি রাধে সিনেমাতে অভিনেত্রী দিশা কে প্রমাণ করেছিলেন তিনি।

images

গত বছরই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল, আ সুইটেবল বয়, সৃষ্টি যেখানে মন্দিরের ভেতরে চুম্বন করতে দেখা যায় অভিনেতা-অভিনেত্রীকে।