কলকাতার রাস্তায় কবে শুরু হচ্ছে সরকারি বাস-ক্যাব পরিষেবা, জেনে নিন

এবার কলকাতা বাসীদের জন্য একটি ভালো খবর, সেটা হল আগামীকাল বুধবার থেকে কলকাতার ১৫ টি রুটে চলবে সরকারি বাস। পুরসভা পরিবহণ নিগম সূত্রে এই খবর জানা গেছে। আগামী কাল থেকেই ২০ জন যাত্রী নিয়ে শুরু হবে বাস চলাচল। কিন্তু বাস যখন চলবে এর মধ্যেও তাহলে নিশ্চয়ই কোনো নিয়ম বাদ থাকবে না। তাই বলা হয়েছে সব ধরনের নিয়ম কানুন মেনেই যেনো কাজ করা হয়, বাস চলানো হয়। সবার আগে সামাজিক দূরত্ব এটাকে বজায় রেখেই কাজ করতে হবে, বাস চালাতে হবে।

এদিকে আবার আজ থেকেই কলকাতায় চালু হয়ে গেছে অ্যাপ ক্যাব। কিন্তু এরজন্য লাগবেই পাস। সবাইকে বারবার বলা হয়েছে তারা যেনো নিয়ম মেনে কাজ করে। সর্বোচ্চ ২ জন যাত্রী নিয়েই চলাচল করতে পারবে ক্যাব গুলো। ড্রাইভারের পাশে না, পেছনের সিটে বসতে পারবে তারা। কীন্তু সামাজিক দূরত্ব সেখানেও মানতে হবে। তাছাড়া ক্যাবে রাখতে হবে মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস ,এটা একেবারে বাধ্যতামূলক।

এই অ্যাপ ক্যাবে ওঠার জন্য অবশ্যই যাত্রীদের ই পাস দেখাতে হবে। গতকাল পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়েছেন, নিয়ম মেনে চালাতে হবে অ্যাপ ক্যাব। কোনো কনটেইনমেন্ট এলাকা থেকে যাত্রী তোলা যাবে না সেটাও উল্লেখ করা হয়েছে। এই ক্যাব বিধাননগর, হাওড়া, ব্যারাকপুর এই সব জায়গায় আপাতত চালানো হবে।

এদিকে আবার কোন কোন জায়গায় বাস চলবে সেটার উল্লেখও করা হয়েছে। যাদবপুর থেকে করুণাময়ী, হাওড়া থেকে ঠাকুরপুকুর, ডানলপ থেকে বালিগঞ্জ, হাওড়া থেকে কামালগাজি, বারাসত থেকে গড়িয়া, হাওড়া থেকে নিউটাউন, জোকা থেকে বারাসত ও আরও অনেক।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন