ক’রো’না’র প্র’কো’প থেকে কবে মিলবে রে’হা’ই? গণনা শে’ষ ক’রে পূর্বাভাস জ্যোতিষীদের

এই পৃথিবী থেকে করোনা মহামারী কবে নির্মূল হবে? সাধারণের মনে এই প্রশ্ন চলছে বিগত দেড় বছর ধরে। চিকিৎসাবিজ্ঞানীরা অবশ্য জানিয়েছেন করোনা বার বার ফিরে ফিরে আসবে। যেমন এই মুহূর্তে প্রথম ঢেউয়ের পর দ্বিতীয় ঢেউ নিয়ে জর্জরিত ভারত বর্ষ। শীঘ্রই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে ভারতবর্ষে। এমনটাই জানাচ্ছেন চিকিৎসা বিশেষজ্ঞরা।

তবে জ্যোতিষশাস্ত্রজ্ঞরা করে অবশ্য জানাচ্ছেন অন্য কথা। বিশিষ্ট জ্যোতিষী বেজন দারুওয়ালা গণনা করে জানিয়ে ছিলেন ২০২১ সালের মে মাসে এই মহামারীর দৌরাত্ম্য কমে যাবে। গণেশের আশীর্বাদের সঙ্গে এই মহামারী নির্মূল হবে বলে তিনি জানিয়েছিলেন ২০২০ সালের এপ্রিল মাসের দিকে। আবার বিশিষ্ট জ্যোতিষ নরসিমহা রাও জানিয়েছেন যে, ১৫ মে থেকে ২৪ মে করোনার গ্রাফ ধীরে ধীরে নামবে। ২৪শে জুনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

তবে তিনি এও বলেছেন যে, ২০২১ থেকে ফেব্রুয়ারী ২০২২ পর্যন্ত ভারত বর্ষ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আরেকটি তরঙ্গ লক্ষ্য করা যাচ্ছে। অতএব এই সময়কালে আরো বেশি সর্তকতা গ্রহণ প্রয়োজন বলে তিনি জানিয়েছেন। ২০২১ নভেম্বর থেকে ২০২২ সালের মার্চ অবধি কোভিড বিধি মেনে চলার নিদান দিয়েছেন তিনি।

বাস্তু আচার্য মনোজ শ্রীবাস্তব জানাচ্ছেন, প্লুটো, রাহু এবং বৃহস্পতি – গ্রহগুলি ভাইরাসের আচরণের উপর প্রভাব ফেলছে। রাহু বৃষ রাশিতে প্রবেশ করেছে। যার ফলে আগামী দিনে সমস্যার সম্মুখীন হতে চলেছে বিশ্ব। রাহুর প্রভাব অক্ষুণ্ণ থাকার দরুন আগামী দিনে অর্থনৈতিক সমস্যায় ভুগতে হতে পারে সারা বিশ্বকে। বৃহস্পতি গত বছর মকর রাশিতে থাকার জন্য দুর্বল হয়ে পড়েছিল পরিস্থিতি। এই বছর সেপ্টেম্বর মাসে বৃহস্পতিতে ফিরবে রাহু। ফলে আবার মড়ক লাগার সম্ভাবনা জানিয়েছেন তিনি।