17 মে-র পর কি হবে দেশে?, বৈঠকে মুখোমুখি মোদি, থাকবেন সব রাজ্যের মুখ্যমন্ত্রী

বর্তমানে গোটা দেশ জুড়েই চলছে লকডাউন এবং কোয়ারেন্টাইন পরিস্থিতি।দেশের প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাস।ইতিমধ্যেই জানা গিয়েছে, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার অতিক্রম করে গিয়েছে।এই পরিস্থিতিতে এখনও পর্যন্ত কোনও প্রতিষেধক বের না হওয়ার কেন্দ্র সরকারের তরফ থেকে দেশ জুড়ে লকডাউন জারি করা হয়েছে এবং আপাতত এই লকডাউনের তৃতীয় দফা চলছে ভারতবর্ষে।

প্রসঙ্গত, সংবাদ সূত্রে পাওয়া খবর অনুযায়ী আগামিকাল দুপুর ৩টে নাগাদ রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের সমস্ত মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।বৈঠকের বিষয়বস্তু হলো লকডাউন কি আরো বাড়ানো হবে নাকী এই পরিস্থিতিতে ১৭ই মে লকডাউনের শেষ হতে চলেছে। তবে ২৫ মার্চ দেশ জুড়ে লকডাউন শুরু হওয়ার পর মুখ্যমন্ত্রীদের সঙ্গে এটিই হবে মোদীর পঞ্চম বৈঠক।

শুধু তাই নয়, জানা গিয়েছে করোনা-সংক্রমণ ঠেকানোর জন্য কেন্দ্রে দ্বারা জারি করা নির্দেশিকাতে লাল, কমলা এবং সবুজ এলাকার বিশেষত্ব অনুযায়ী কতটা কি রকম তাদের ছাড় দেওয়া যেতে পারে এবং কতটা তাদের খোলামেলা ভাবে থাকতে দেওয়া যেতে পারে এটিও হবে আলোচ্যের বিষয়।

অন্যদিকে কেন্দ্রের তরফে স্পষ্ট বলা হয়েছে , গোটা দেশে প্রথমেই একবারে উঠে যাবেনা লকডাউন। করোনা সংক্রমণের হার অনুযায়ী ধাপে ধাপে তা ওঠানোহবে। এ ছাড়া, দেশের কোন কোন রাজ্যে অথবা এলাকায় লকডাউনের বিধিনিষেধের কড়াকড়ির মাত্রা কেমন হবে, এই সমস্ত কিছু রয়েছৈ আলোচনার গোটা বিষয় বস্তুতে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন