প্রধানমন্ত্রী মোদিকে ঠিক কি বলেছিলেন মুসলিম যুবক? এটিই এখন নেট দুনিয়ায় চর্চার বিষয়

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনী লড়াইয়ে বাংলা দখলের উদ্দেশ্যে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে বিজেপি। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব যেমন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডারা প্রায়শই ভোট প্রচারের উদ্দেশ্যে বাংলায় আসা-যাওয়া করছেন। চলতি দফার বাংলা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত শনিবার হুগলি জেলার হরিপালে এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার সোনারপুরে প্রচার সভায় অংশগ্রহণ করেন।

সেই সোনারপুরের সভাতেই প্রধানমন্ত্রীর একটি ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে গিয়েছে। ওই ছবিতে দেখা যাচ্ছে এক মুসলিম যুবক প্রধানমন্ত্রীর একেবারে পাশটিতে গিয়ে তার কানে কানে গোপনে কিছু বলছেন। ওই মুসলিম যুবক এত গোপনে প্রধানমন্ত্রীকে ঠিক কী কথা বলছেন, তা অবশ্য এখনও জানা সম্ভব হয়নি। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে মুসলিম যুবকের এই ছবিটি কিন্তু সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

এই ছবিটিকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর প্রতি বিদ্রুপের বন্যা বয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই মোদিকে উদ্ধৃত করে বলছেন, “এই যুবকের থেকে আবার যেন কাগজ চেয়ে বসবেন না!” প্রসঙ্গত এনআরসি প্রসঙ্গে দেশজুড়ে ইতিমধ্যেই তুমুল বিতর্ক দেখা দিয়েছে। কেন্দ্রীয় সরকারের এই পরিকল্পনা কার্যত মোদি সরকারকে সংখ্যালঘু সম্প্রদায়ের বিরোধী সরকার হিসেবে চিহ্নিত করেছে।

তারই মাঝে এমন দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ধরা পড়তেই জল্পনার আগুনে যেন ঘি পড়লো। অনেকেই আবার দেশের করোনার এই পরিস্থিতির কথা স্মরণ করিয়ে দিয়ে লিখেছেন, অতিমারির এই সঙ্কটময় মুহূর্তে এত মানুষকে এক জায়গায় একত্রিত করার অভিযোগে মোদির বিরুদ্ধে মামলা দায়ের করা উচিত।