কি অ’ব’স্থা! দু’র্ঘ’ট’না’য় স্মৃ’তি হারিয়ে স্ত্রীকে ভু’লে ৩৭ বছরের পু’র’নো প্রেমিকাকে ডাকলেন ব্যক্তি

গুরুতর মোটরবাইক দুর্ঘটনায় হারিয়ে গিয়েছিল স্মৃতি। স্মৃতি হারিয়ে নিজের মেয়েদেরও চিনতে পারেননি ৫৮ বছরের অ্যান্ড্র ম্যাকেঞ্জি। কিন্তু ভালবাসার এমন টান যে পুরনো প্রেমিকাকে তিনি বলতে পারেননি। হাসপাতালের ঘরে শুয়ে শুয়ে শুধুমাত্র পুরনো প্রেমিকাকেই চেয়ে গেছেন তিনি। স্মৃতি রোমন্থন করতে গিয়ে একেবারেই ভুলে গেছে নিজের বিবাহিত স্ত্রী এবং কন্যাদের কথা। নিজের স্ত্রীকে ভাবতে শুরু করেছিলেন পুরনো প্রেমিকা, যে প্রেমিকাকে তিনি ৩৭ বছর আগে বিয়ে করে ফেলেছিলেন।

মিষ্টি প্রেমের এমন বেদনাদায়ক গল্প সম্প্রতি জানা গেছে সোশ্যাল মিডিয়াতে। গত বছর জুন মাসে মোটরবাইক চালাচ্ছিলেন আমেরিকার ভার্জিনিয়ার বাসিন্দা এন্ড্রু ম্যাকেনজি এবং তার স্ত্রী কৃষ্টি। এক দুর্ঘটনায় ৫০ ফুট দূরে ছিটকে পড়েন তারা। অ্যান্ড্রু গুরুতর জখম হন এবং কৃষ্টিও ভালোই চোট পান। দুজনকেই নিয়ে যাওয়া হয় হাসপাতালে। জরুরী অস্ত্রপ্রচার করা হয় এন্ড্রুর শরীরে। তিনদিন পর জ্ঞান ফিরে তার।

কিন্তু জ্ঞান ফেরার পর নিজের দুই মেয়েকে চিনতে অস্বীকার করেন তিনি। শুধুমাত্র নিজের স্ত্রীকে চিনতে পারছিলেন তিনি তবে একেবারে স্ত্রী হিসাবে নন বরং পুরনো প্রেমিকা হিসেবে। তিনি মনে করছিলেন ১৯৯৩ সালে বাস করছেন তিনি যখন তিনি তার স্ত্রীর সঙ্গে প্রেম করেছিলেন। স্বাভাবিকভাবেই তখন তিনি বিবাহিত ছিলেন না, কন্যা তো দূরের কথা। সে সময় কৃস্টিও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। হুইল চেয়ারে বসে তিনি ভালোবাসার মানুষটির কাছে আসতে চাইছিলেন।

আরো খবর: 5G ফোন শুধুমাত্র ১২ হাজার টা’কা’য়, ফ্লিপকার্টের ধা’মা’কা’দার সে’ল!

উদ্বেগ এবং দুশ্চিন্তা ঢেকে রেখে নিজের পুরনো দিনগুলির কথা মনে করিয়ে দিয়ে স্বামীকে সুস্থ করার চেষ্টা করছিলেন তিনি। তবে ক্রিস্টি বলেন, এত ভালবাসা যেন আগে বুঝিনি। তবে উদ্বেগ আর দুশ্চিন্তা আমাকে গ্রাস করে ফেলেছিল। বড় কন্যা আমান্ডা বলেন, বাবাকে আমরা অনেক কথা মনে করানোর চেষ্টা করেছি কিন্তু পারিনি। শুধু মাকেই মনে আছে বাবার। আমাদের কথা মনেই নেই।