একাধিক জেলায় ফের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

বৃষ্টির কথা বলা হয়েছে কিন্তু বৃষ্টির দেখা মিলছে না, আর সেই কারণেই অবস্হা একেবারে খারাপ। এখন দেশে আনলক -১। তারফলেই দেশের বিভিন্ন জায়গায় খুলে দেওয়া হয়েছে ,আর সেই কারণেই মানুষ কাজে যাচ্ছে, কিন্তু একেবারে চাদিফাটা গরমে সবার নাজেহাল দশা। মানুষ কোনোভাবেই কোনো কিছু করতে পারছে না, এমনিতেই করোনার আবহ তার মধ্যে এবার এই ভ্যাপসা গরম। কিন্তু এবার হয়তো এর মাঝেই বৃষ্টির উপস্হিতি, এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আগামীকাল থেকে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা আছে, বিশেষ করে দক্ষিণ বঙ্গে, সেখানে দেখা যাচ্ছে নিন্মচাপের ফলে ভারী ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে, এখন রাজ্যে ঢুকছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প, আর তারফলেই রাজ্যে আর্দ্রতা জনিত অস্বস্তি, ভ্যাপসা গরম। এবার সেই সব দূর করতে আসছে ঝড় বৃষ্টি। এই ঝড় বৃষ্টি বঙ্গোপসাগরে নিন্মচাপ সৃষ্টি হওয়ার কারণেই হতে চলেছে, যা ওড়িশার ওপরেও কম বেশী প্রভাব পরবে।

এই নিন্মচাপ এখন উত্তরপ্রদেশের দিকে পড়ে যাবে, কিন্তু আবার আগামী দিনেই তেরী হবে আরেক নিন্মচাপ। সেটা আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে, আগামী ৮ জুন এই নিন্মচাপ তৈরি হবে।এবার প্রশ্ন হল নিন্মচাপ কিভাবে অগ্রসর হবে রাজ্যে সেটাই দেখার, আর নিন্মচাপের ফলে সেটা বাংলার ওপরে প্রভাব কেমন পরবে সেটাও চিন্তার। কিন্তু জানা যাচ্ছে এই নিন্মচাপ বাংলার ওপরে বেশী প্রভাব বিস্তার করতে পারব না।তবে আগামী কিছুদিনের মধ্যেই রাজ্যে ঢুকতে চলেছে বর্ষা, আর তার ফলেই মৌসুমী বায়ু ঢুকবে রাজ্যে, আর শোনা যাচ্ছে এবার নাকি বর্ষা রাজ্যে ঢুকছে ঠিক সময়েই।