চরিত্র পাল্টে গেলো আবহাওয়ার, এবার হলুদ সতর্কতা জারি দক্ষিণের জেলাগুলোতে, ভারী বৃষ্টির পূর্বাভাস

এবার আবহাওয়া দপ্তরের তরফ থেকে হলুদ সতর্কতা জারি করা হল দক্ষিণবঙ্গে। আজ্ঞে হ্যা, গত রবিবার উত্তর পূর্ব বঙ্গোপসাগরে তৈরী হয়েছে গভীর নিম্নচাপ। আর তার ফলেই বৃষ্টির দাপট কিছুটা হলেও বৃদ্ধি পেয়েছে দক্ষিণবঙ্গে। রবিবার এই নিম্নচাপ তৈরী হয়েছে বলেই স্বাভাবিকভাবেই সমুদ্র থাকে উত্তাল অবস্থায়। আর সেই কারণেই মৎস্যজীবীদের ফিরে আসতে অনুরোধ জানানো হয়।এই নিম্নচাপের ফলে উপকূলের জেলাগুলোতে দারুণ একটা প্রভাব পরে।

দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর সব জায়গায় ভারী বৃষ্টির প্রভাব পরে। সাথে কলকাতাত সহ তার আশে পাশের জেলাগুলোতেও ভারী প্রভাব পরে। তবে এই বৃষ্টি যে আগামী আরও কয়েকদিন চলবে সেটা জানানো হয়েছে। আগামী ২১ সেপ্টেম্বর ভারী থেকে অতিভারী বৃষ্টির কথা জানানো হয় দক্ষিণ বঙ্গের ৭ জেলায়।

দুই বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও বীরভূম সব জায়গায়।আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ বঙ্গে। আর এই কারণেই এবার হলুদ সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর। এদিকে ২২ সেপ্টেম্বর দক্ষিণ বঙ্গের ৮ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বীরভূম, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, বাঁকুড়া সব জায়গায় বৃষ্টির সম্ভাবনা।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন