‘শুধু অ্যাপ বন্ধ করলেই হবে না, কড়া জবাব দিতে হবে চিনকে’, জানালেন মুখ্যমন্ত্রী

আজ সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়ে দিল শুধু চিনা অ্যাপ বন্ধ করলেই হবে না, আরও কড়া পদক্ষেপ নিতে হবে চিনের বিরুদ্ধে। আজ নবান্নে সাংবাদিক বৈঠকে এই কথা স্পষ্ট জানিয়ে দেয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ইতিমধ্যে চিনের ৫৯ টি অ্যাপ ভারতে ব্যান করে দেওয়া হয়েছে। আর সেটা গতকাল করা হয়েছে।

এবার তারপরেই আজ মঙ্গলবার মুখ্যমন্ত্রী জানালো এই কথা, তিনি বলেছেন, চিনের বিরুদ্ধে নিতে হবে সরকারকে কড়া ব্যবস্থা। শুধু অ্যাপ ব্যান করলেই হবে না। এখন কি ব্যবস্হা নিতে হবে সেটা সরকারই সিদ্ধান্ত নেক। সবার আগে দেশ। চিনের বিরুদ্ধে সরকার যা পদক্ষেপ নেবে, সবেতেই আমরা আছি। আমাদের সরকারেরে পুরোপুরি সমর্থন পাবে সরকার, চিনের বিরুদ্ধে এখন একটা কথাই মাথায় নিয়ে চলতে হবে, সেটা হল আক্রমণাত্মক চিন্তা ভাবনা।

মানুষ এখন সরকারের পদক্ষেপের অপেক্ষায় আছে, সরকার কোনো পদক্ষেপ না নিলে , মানুষ প্রশ্ন তুলবেই। ইতিমধ্যে যদি দেখা যায়, মোট ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। তার মধ্যে আছে কিছু জনপ্রিয় অ্যাপও। টিকিটের মতো অ্যাপও, জেন্ডার, শেয়ার ইট সব কিছু। টিকটিকের জনপ্রিয়তা ছিল ভারতেই সব থেকে বেশী, কিন্তু এবার সেটাও বন্ধ করে দেওয়া হয়েছে।

চিনের অ্যাপ গুলো নিয়ে সরকার জানিয়েছে, ভারতের নিরাপত্তা রক্ষার স্বার্থেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ।কারণ শোনা গেছে ভারতের অনেক তথ্য নিয়ে এই অ্য পর সংস্হা বিভিন্ন বেআইনি কাজ করে থাকে, যা নিরাপত্তা আইন বিরুদ্ধ।