চাইছেন দ্রু’ত হো’ক উপনির্বাচন, ৭ দিন সময় চা’ই’লে’ন মমতা

একুশের বিধানসভা নির্বাচনের পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নজরে রয়েছে উপনির্বাচন। করোনার আবহেই একুশের বিধানসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। বর্তমান পরিস্থিতিতে অবশ্য করোনার পরিস্থিতি আগের তুলনায় অনেকটাই ভালো বলে মনে করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক সেই কারণেই তিনি চাইছেন এখন যেহেতু পরিস্থিতি ভালো তাই নির্বাচন কমিশন যেন এখনই উপনির্বাচনের নির্দেশ দেয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, উপ নির্বাচনের জন্য মাত্র সাত দিন সময় চায় তার। নির্বাচন কমিশন যদি প্রচারের জন্য এই দিন মঞ্জুর করে তাহলেই চলবে। তাহলে উপ নির্বাচনের প্রচার এর যাবতীয় ব্যবস্থা করে ফেলবে তৃণমূল। বর্তমান পরিস্থিতিতেই উপনির্বাচন হয়ে যাওয়া প্রয়োজন বলে তিনি মনে করেন। কারণ এই সময় করোনা পরিস্থিতি আগের তুলনায় ভালো। এদিকে সামনেই আবার করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে।

মুখ্যমন্ত্রী এও বলেছেন, আমি জানি প্রধানমন্ত্রী বললেই নির্বাচন কমিশন উপনির্বাচন ঘোষণা করবে। তাই তিনি প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন উপনির্বাচনের বিষয়টি খতিয়ে দেখার জন্য। তাই প্রধানমন্ত্রীকেই তিনি উদ্যোগ গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন। এখন সবটাই নির্ভর করছে নির্বাচন কমিশনের নির্দেশের উপর।