পুরী ঘুরতে যেতে ইচ্ছুক? তবে করাতেই হবে কোভিড টেস্ট! জেনে নিন বিস্তারিত

করোনার আফটার শক’ থেকে রাজ্য কে বাঁচাতে এক নতুন পদক্ষেপ গ্রহণ করল ওড়িশা রাজ্য।এখন দেখা যাচ্ছে দেশের বিভিন্ন রাজ্যে ফের করণা হানা দিচ্ছে সেই কথা মাথায় রেখেই ওড়িশা সরকার এক কড়া পদক্ষেপ গ্রহণ করল ভিন রাজ্যের মানুষের জন্য। যদি আপনি পুরীতে যেতে চান তাহলে আপনাকে করোনা টেস্ট অবশ্যই করাতে হবে সাথে থাকতে হবে সাতদিনের আইসোলেশনে।

তবে কিন্তু শুধু তাই নয় আপনি ট্রেনে কিংবা বিমানে যার মাধ্যমে আসুন না কেন করোনা পরীক্ষা বাধ্যতামূলক। এই ধরণের সিদ্ধান্ত সম্প্রতি ওড়িশা রাজ্য সরকারের তরফ থেকে নেওয়া হয়েছে আর জানানো হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ থেকে রাজ্যকে বাঁচাতেই এই কড়া পদক্ষেপ। বর্তমানে এই ধরনের কড়া ব্যবস্থা না নেওয়া হলে আগামীতে আটকানো সম্ভব হবে না এই অবাধ্য করোনাকে। সারা দেশবাসী সাক্ষী রয়েছে করোনার ভয়ানক পরিণতি নিয়ে।

তাই প্রথমের সমস্ত ভুল থেকে শিক্ষা নিয়েই এবারের আগাম পদক্ষেপ।মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, তেলাঙ্গানা, পশ্চিমবঙ্গ, পঞ্জাব, দিল্লি, চণ্ডীগড়, কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশ মোট ১২ টি রাজ্য থেকে ওড়িশায় প্রবেশ করতে হলে মানতে হবে সেই রাজ্যের নিয়ম বিধি। সবাইকেই করোনা পরীক্ষার মধ্যে দিয়েই যেতে হবে, আর রিপোর্ট নেগেটিভ আসলেই একমাত্র রাজ্যে প্রবেশ করা অনুমতি পাবে পর্যটকেরা।