কঙ্গনার জেরে বড় ধাক্কা, উড়ান বিধি ভঙ্গ করায় ২ সপ্তাহ বাতিল হতে পারে বিমান পরিষেবা

সম্প্রতি, বলি অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত যেদিন মানালি থেকে মুম্বাই বিমান বন্দরে পা রাখেন, সেদিনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, করোনা মহামারীর আবহে সংক্রমণ এড়াতে সরকার নির্ধারিত সামাজিক দূরত্ব বিধি না মেনেই মুম্বাই বিমানবন্দরে একাধিক ব্যক্তি পরস্পর গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে রয়েছেন। এই দৃশ্য ভাইরাল হতেই ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশনের তরফ থেকে কড়া পদক্ষেপ নেওয়া হলো।

ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশনের তরফ থেকে জানানো হয়েছে, বিনা অনুমতিতে ছবি তোলাসহ অন্যান্য উড়ান বিধি কোনোভাবে লঙ্ঘিত হলে সংশ্লিষ্ট রুটের বিমান পরিষেবা দুই সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হবে। ডিজিসিএ এর আধিকারিক জানিয়েছেন, বুধবার ৬ই২৬৪ উড়ানে সম্পাদনায় কর্মীরা একে অপরের গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে ছিলেন।

উল্লেখ্য, বুধবারেই ৬ই২৬৪ উড়ান মাধ্যমে মুম্বাই ফিরেছেন বলিউড ‘কুইন’ কঙ্গনা রানাওয়াত। ডিজিসিএ এর আধিকারিকের দাবি, ভিডিও থেকে যে তথ্য পাওয়া গেছে তা থেকেই স্পষ্ট বোঝা যাচ্ছে ঐদিন ওই রুটের উড়ান-সুরক্ষা এবং সামাজিক দূরত্বের প্রোটোকল লঙ্ঘিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে ইন্ডিগো এয়ারলাইন্সের তরফ থেকে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। পাশাপাশি, উড়ান সংস্থার বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ডিজিসিএ এর তরফ থেকে উড়ান সংস্থাগুলির প্রতি কড়া বার্তা দিয়ে জানানো হয়েছে, ১৯৩৭ সালের উড়ান বিধির ১৩ নম্বর ধারা প্রায়শই ভঙ্গ করছে উড়ান সংস্থাগুলো। তবে বিমানের সর্বোচ্চ সুরক্ষায় সঙ্গে যদি আপস করা হয়, তাহলে তা কোনোভাবেই বরদাস্ত করবে না বিমান নিয়ামক সংস্থা ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন। এবার থেকে নিয়ম লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।