প্র’য়া’ত হলেন জ’ন’প্রি’য় কৌ’তু’ক অভিনেতা বিবেক, টি’কা নেওয়ার প’রের’দি’নই মৃ’ত্যু

আরে একবার শোকের ছায়া ছড়িয়ে গেল তামিল ইন্ডাস্ট্রির উপরে। শনিবার সকালে জনপ্রিয় তামিল অভিনেতা এবং কমেডিয়ান বিবেক হূদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫৯ বছর। বৃহস্পতিবার সকাল বেলা তিনি হূদরোগে আক্রান্ত হয়েছিলেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ার পর তাকে চেন্নাইয়ের একটি হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল। সকাল এগারোটা নাগাদ জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। এরপর তার করোনারি এনজিওগ্রাম এবং এনজিওপ্লাস্টি করানো হয়।

মেডিক্যাল বুলেটিনে জানানো হয় যে তার পরিস্থিতি অত্যন্ত সংকটজনক। শনিবার ভোর সাড়ে চারটে নাগাদ তার মৃত্যু হয়। গত বৃহস্পতিবারই করনা ভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়ে এসেছিলেন অভিনেতা। তামিলনাড়ুর স্বাস্থ্য সচিবের সঙ্গে যুক্ত হয়ে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে টিকা নেওয়ার ক্ষেত্রে সচেতনতা বাড়ানোর কাজে অংশগ্রহণ করার সঙ্গে নিজেই টিকা নিয়েছিলেন তিনি।হাসপাতাল সূত্র থেকে জানানো হয়েছে যে, বিবেকের অ্যাকিউট করোনারি সিনড্রোম এবং কার্ডিওজেনিক শক ছিল। এছাড়াও হৃদযন্ত্র প্রায় 100% ব্লক ছিল। তবে মৃত্যুর সঙ্গে তার করণা টিকার কোন যোগ নেই বলে জানানো হয়েছে।

এইভাবে আচমকা প্রিয় অভিনেতার মৃত্যুতে স্বাভাবিকভাবেই শোক প্রকাশ করেছেন সিনেমা জগতের অনেকেই। দীর্ঘদিন তার অভিনয়ের মধ্যে দিয়ে সকলের মন জয় করে নিয়েছিলেন তিনি। তাই বিবেকের অনুরাগীদের ও যে মন খারাপ তা বলাই বাহুল্য। বিবেকের মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন সংগীতশিল্পী এ আর রহমান। তিনি লিখেছেন যে, আমি বিশ্বাস করতে পারছি না যে তুমি আর নেই। যেখানেই থাকো ভালো থাকো। বহু বছর তুমি আমাদের বিনোদন দিয়েছো। আমাদের মধ্যে তুমি চিরকাল থেকে যাবে।

কমল হাসান এবং রজনীকান্তের মত নামী দামী অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন তিনি। পরিচালককে বালা চন্দ্রের হাত ধরে তিনি প্রথম সিনেমা জগতে পা রেখেছিলেন। একজন অভিনেতার পাশাপাশি দক্ষ কমেডিয়ান হিসেবেও তিনি চিরকাল সুনাম অর্জন করেছেন।