ভ্যাক্সিনেশনের স্ল’ট বুক করা যা’বে Paytm থেকে, জানুন কি’ভা’বে করবেন বুকিং

ভ্যাকসিনের রেজিস্ট্রেশন থেকে শুরু করে স্লট বুকিং পর্যন্ত সবই এখন অনলাইনে সম্ভব। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে চালু করা বিশেষ অ্যাপ্লিকেশন এবং পোর্টাল মারফত বাড়িতে বসেই ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করতে পারেন সাধারণ মানুষ। সম্প্রতি এ বিষয়ে মানুষকে সহায়তা করার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল হোয়াটসঅ্যাপ। পিছিয়ে রইল না পেটিএম। সাধারণ মানুষকে বাড়িতেই ভ্যাকসিনের স্লট বুকিংয়ের সুবিধা দিতে চলেছে পেটিএম।

পেটিএম সম্প্রতি এমন এক সিস্টেম লঞ্চ করতে চলেছে যেখানে টাকা দিয়ে অথবা বিনামূল্যে ভ্যাকসিনের স্লট বুক করতে পারবেন সাধারণ মানুষ। মে মাসেই পেটিএম লঞ্চ করেছে vaccine finder feature। এখান থেকেই কোনো ব্যক্তি চাইলে জেনে নিতে পারবেন যে তিনি কোথায় ভ্যাকসিন পেতে পারেন, ভ্যাকসিনের দাম কত এবং কবে ভ্যাকসিন পাবেন।

পেটিএমের এই পরিষেবা ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে। পেটিএমের বহু ইউজার ইতিমধ্যেই এই পরিষেবা ব্যবহার করতে শুরু করেছেন। কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, এই ব্যবস্থা ব্যবহার করে বাড়িতে বসেই বহু মানুষ উপকৃত হতে পারেন। সারাদেশের মানুষ এই পরিষেবা পেতে পারেন। ইতিমধ্যেই দেশের বহু মানুষ পেটিএম অ্যাপ্লিকেশনটি ব্যবহার করছেন। তাই ভ্যাকসিনের ক্ষেত্রেও যদি তারা এই অ্যাপটিকে ব্যবহার করতে পারেন তাহলে তাদের সুবিধাই হবে বলে মনে করছে সংশ্লিষ্ট সংস্থা।