ক’রোনা আ’ক্রান্ত ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাসের সংক্রমণে আক্রান্ত হলেন। আক্রান্ত হয়েছেন তার স্ত্রী তথা মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সম্প্রতি, প্রেসিডেন্ট নিজেই একটি টুইট করে সোশ্যাল মিডিয়ায় তার এবং তার স্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেছেন। শুক্রবার টুইট করে প্রেসিডেন্ট জানিয়েছেন, তার এবং তার স্ত্রীর করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে তারা করোনা বিধি মেনে হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

উল্লেখ্য, হোয়াইট হাউসে অনেকদিন আগেই করোনা ভাইরাস প্রবেশ করেছে। সম্প্রতি, ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা হোপ হিকস করোনা আক্রান্ত হন। তার থেকেই প্রেসিডেন্ট আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে। কারণ, অন্যান্যদের তুলনায় হিকস প্রেসিডেন্টের সংস্পর্শে বেশি আসতেন। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে মার্কিন মুলুকে জোর ভোটের প্রচার চলছে। সূত্রের খবর, মিনেসোটাতে একটি সভায় অংশগ্রহণ করে ফেরার পথে হিকস অসুস্থ হয়ে যান। তার শরীরে করোনা রোগের উপসর্গ দেখা দেয়।

সন্দেহের বশবর্তী হয়ে করোনা টেস্ট করাতেই গিয়ে ধরা পড়ে, আক্রান্ত হয়েছেন হিকস। হিকসের আক্রান্ত হওয়ার খবর মিলতেই তড়িঘড়ি মার্কিন প্রেসিডেন্ট এবং তার স্ত্রীর করোনা টেস্ট করানো হয়। রিপোর্ট আসার আগে পর্যন্ত তাদের দু’জনকেই হোম আইসোলেশনে রাখা হয়। এই তথ্য নিজেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছিলেন প্রেসিডেন্ট। তার কিছুক্ষণ পরেই জানা যায়, তাদের করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে।

উল্লেখ্য, করোনাভাইরাসকে প্রথম থেকেই উপেক্ষা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার ফলাফল স্বরূপ, বর্তমানে পৃথিবীতে সংক্রমণের নিরিখে সর্বোচ্চ স্থান অধিকার করেছে আমেরিকা। ইতিমধ্যেই সেদেশের প্রায় ৭০ লক্ষ মানুষ করোনা সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে প্রায় দুই লক্ষ সংক্রমিতের। করোনা প্রতিরোধে মার্কিন প্রেসিডেন্টের ভূমিকা নিয়ে কার্যত ক্ষোভে ফুঁসছে দেশবাসী। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের হারের সম্ভাবনা প্রবল।