যুক্তরাষ্ট্রের নৌ-বাহিনীর গলায় “ইয়ে জো দেশ হ্যায় তেরা” গান, তীরের বেগে ভাইরাল ভিডিও

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ধরা পড়লো ভারত-মার্কিন আন্তর্জাতিক সম্প্রীতির এক অভিনব নিদর্শন। মার্কিন সেনাবাহিনীর কণ্ঠে শোনা গেল দেশপ্রেম সংক্রান্ত একটি ভারতীয় গান! ভারতের রাষ্ট্রদূত তরনজিৎ সিং সান্ধুর উপস্থিতিতে মার্কিন নৌ বাহিনী প্রধান মাইকেল এম গিল্ডের নেতৃত্বে মার্কিন সেনাবাহিনীর কন্ঠে শোনা গেল বি-টাউনের জনপ্রিয় হিন্দি গান “ইয়ে যো দেশ হ্যায় তেরা”।

এই জনপ্রিয় দেশাত্মবোধক গানটি আশুতোষ গোয়াড়িকর পরিচালিত এবং শাহরুখ খান অভিনীত “স্বদেশ” সিনেমার গান। সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে, মার্কিন নৌ বাহিনী ব্যান্ডের একদল গায়ক বাদ্যযন্ত্র বাজিয়ে ভারতের এই হিন্দি গানটি গাইছেন। প্রসঙ্গত ভারতীয় সঙ্গীত দুনিয়ার কিংবদন্তি এ আর রহমান সুর দিয়েছেন গানটিতে।

এ আর রহমানের সুরে মার্কিনিদের কন্ঠে ভারতীয় এই হিন্দি গানটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ার অন্তত ২ লক্ষ ৬৮ হাজার মানুষ এই দেড় মিনিটের ভিডিওটি দেখে নিয়েছেন। লাইক কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে পোস্টে। প্রসঙ্গত সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি শেয়ার করেছেন ভারতীয় রাষ্ট্রদূত তরনজিৎ সিং সান্ধু।