Upper Primary: শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ে কা’রা কা’রা পাবেন ডা’ক? ২১ জুন মিলবে তা’লি’কা

অবশেষে আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার গতি ফিরলো। আপার প্রাইমারি স্তরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ এর নোটিস প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন। আগামী ২১শে জুন অর্থাৎ সোমবার সন্ধ্যা থেকেই কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ের লিস্ট দেখতে পাবেন চাকরিপ্রার্থীরা। গত শনিবার এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট সংস্থা।

গত বছরের ১১ই ডিসেম্বর কলকাতা হাইকোর্ট ২০১৬ সাল থেকে চলমান নিয়োগ প্রক্রিয়াকে খারিজ করে আবার নতুন করে ইন্টারভিউ প্যানেল গঠন করার নির্দেশ দেয়। চাকরিপ্রার্থীদের ভেরিফিকেশন পুনরায় নতুন করে শুরু করার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। ১০ই মের পূর্বে ইন্টারভিউ লিস্ট প্রকাশ ও ৩১শে জুলাইয়ের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছিল।

চলতি বছরের ৪ঠা জানুয়ারি থেকেই নিয়োগের জন্য প্রয়োজনীয় ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু হয়ে যায়। তবে করোনার কারণে নিয়োগ প্রক্রিয়ায় কিছুটা দেরি হচ্ছিল। যার ফলে চাকরিপ্রার্থীরা ফের অনিশ্চয়তার মুখে পড়ে যান। অবশেষে শনিবার ইন্টারভিউ লিস্টের নোটিস প্রকাশ হওয়ায় অবশেষে কিছুটা হলেও স্বস্তি পেলেন চাকরিপ্রার্থীরা।

পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরিপ্রার্থী মঞ্চের সহ-সভাপতি সুশান্ত ঘোষ জানিয়েছেন, কমিশন ১৪,৩৩৯ টি শূন্যপদ এবং বর্ধিত শূন্যপদে দ্রুত আপার ইন্টারভিউ লিস্ট প্রকাশ করে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া চালু হচ্ছে। করোনা সতর্কতা বিধি মেনে ৩১ শে জুলাই মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হোক, এমনটাই দাবি তুলছেন চাকরি প্রার্থীরা।