কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় ফের অশান্তি, সেনার গুলিতে খতম ৩ জঙ্গি

জঙ্গি অনুপ্রবেশ রুখে দিয়ে ভারতের নিরাপত্তা রক্ষী বাহিনী সম্প্রতি এক বড় সড় সাফল্য লাভ করলো। ভারতীয় নিরাপত্তা রক্ষী বাহিনী সূত্রে খবর, জম্মুর অখনুরের কেরি বাতাল এলাকার নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতে বেআইনি অনুপ্রবেশ চালানোর চেষ্টা চালাচ্ছিল পাক মদতপুষ্ট সশস্ত্র জঙ্গী বাহিনী। তবে ভারতীয় সেনা বাহিনীর তৎপরতায় এই জঙ্গি অনুপ্রবেশ রোখা সম্ভব হয়েছে বলেই জানাচ্ছে সীমান্তরক্ষী বাহিনী।

ভারতীয় সেনাবাহিনী সূত্রে খবর, গত ১৮ ও ১৯শে জানুয়ারি রাতের দিকে কেরি বাতাল এলাকার নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ চালানোর চেষ্টা করে পাঁচ জন জঙ্গী। জঙ্গিদের কাছে অস্ত্রশস্ত্র ছিল বলে জানা গিয়েছে। জঙ্গিদের অনুপ্রবেশ করতে দেখতে পেয়েই রুখে দাঁড়ায় ভারতীয় সেনা। ভারতীয় সেনার তরফ থেকে বাধা পেয়ে হামলা চালায় দুষ্কৃতীরা।

উভয় তরফের গোলাগুলিতে তিন জন জওয়ান খতম হয়েছে বলে জানা গিয়েছে। অপরপক্ষে এই সংঘর্ষের জেরে ভারতীয় সেনাবাহিনীর ৪ জন জওয়ান আহত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। আহতদের জওয়ানদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকি জঙ্গিদের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি চালানো হচ্ছে। বিগত বেশ কয়েকদিন ধরেই নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানি জঙ্গিরা’ ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ চালানোর চেষ্টা চালাচ্ছে।

গত সোমবারেও জম্মু-কাশ্মীরের সাম্বা জেলা থেকে দুই সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জম্বু কাশ্মীর পুলিশ। তাদের কাছেও প্রচুর অস্ত্র শস্ত্র ছিল বলে জানা গিয়েছে। সীমান্তবর্তী ভারত-পাক প্রকৃত নিয়ন্ত্রণরেখায় তাদের আটক করা হয়েছিল।