পরিযায়ী শ্রমিকদের নিয়ে অহেতুক বিতর্ক, ভাবনায় স্বচ্ছতা আনতে তৈরি হয়ে নামছে বিজেপি

এবার সব কিছুর পরিবর্তন করার পথে কেন্দ্র। আজ্ঞে হ্যা, অনেকেই হয়ত বুঝলেন না ব্যাপারটা। আসলে কেন্দ্রের ভাবমূর্তি পুনরুদ্ধারের পথে খোদ কেন্দ্র। আসলে পরিযায়ী শ্রমিক ও সাধারণ, নিন্ম নিন্মবিত্ত শ্রমিকদের , মানুষদের নিয়ে কেন্দ্রের একটা নতুন ইমেজ তৈরী হয়েছে। বিরোধীরা বার বার কথা বলেছেন এই ব্যাপার নিয়ে। এবার সেটাকে পুনর্গঠন করার লক্ষ্যে কেন্দ্র।
আসলে গতবছর নতুন করে ৫ বছরের জন্য কেন্দ্রের চেয়ারে বসেছে বিজেপি।

আর সেটার প্রায় ১ বছর হতে চলল, এবার সেই ১ বছরের কারণে একেবারে নতুন রুপে বিজেপি মানুষের কাছে ধরা দেওয়ার পরিকল্পনা করছে বলে মনে হয়, যেটা গোপন সূত্রে কানে এসেছে। এখন ১ বছরের কাজ সম্পর্কে যেমন তালিকা প্রকাশ করা হচ্ছে, সাথে আগামী ৪ বছরের কাজ হিসেব করেও তালিকা প্রকাশ করা যে হবে সেটাও নাকি বিজেপি সিদ্ধান্ত নিয়েছে।

এবার প্রশ্ন জাগতেই পারে কিভাবে কেন্দ্র এই কাজ শুরু করতে পারে, গোপন সূত্রে জানা গেছে, আসলে কেন্দ্র নাকি এখন বুকলেট ছাপাবে অসংখ্য, আর সেখানেই তারা পরিযায়ী শ্রমিক, সাধারণ মানুষদের বিতরণ করবে ।

আর সেখানেই লেখা থাকবে কিভাবে করোনার বিরুদ্ধে কেন্দ্র লড়াই করছে ও লড়াই করবে। লক ডাউনের সুবিধা সম্পর্কেও জানানো হবে।আসলে এখন অনেক বিশেষজ্ঞই জানিয়েছেন, কেন্দ্রের মুখ অনেকটাই কালো হয়েছে পরিযায়ী শ্রমিকদের ব্যাপারে। এবার হয়ত তারা সেই দোষত্রুটি ঢাকার জন্যই এমন কাজ করে যাচ্ছে।