UGC স্কলারশিপ ২০২০-২১: আবেদনের সময়সীমা করা হলো বৃদ্ধি, জেনে নিন নতুন তারিখ

এবার ছাত্রদের জন্য এক ভালো খবর শোনালো ইউজিসি , সরকারি বৃত্তির আবেদনের তারিখ বাড়ানো হলো ইউজিসি তরফে। সম্প্রীতি ইউজিসি তরফ থেকে টিটি বিজ্ঞপ্তি পেশ করা হয়েছে যেখানে বলা হয়েছে যারা এখনো পর্যন্ত আবেদন করেননি তারা আগামী কুড়ি জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। এখানেই শেষ নয়, এর সাথে আরও বলা হয়েছে ত্রুটিপূর্ণ আবেদনপত্র জমা দেওয়ার ক্ষেত্রে ও শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য শিক্ষা প্রতিষ্ঠান তরফের যাচাইয়ের ক্ষেত্রেও সময় বাড়ানো হয়েছে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

ইন্দিরা গান্ধী পিজি স্কলারশিপ ফর সিঙ্গল গার্ল চাইল্ড (SGC), পিজি স্কলারশিপ ফর ইউনিভার্সিটি র‌্যাঙ্ক হোল্ডার ক্যান্ডিডেট (URH), ঈশান উদয় স্পেশাল স্কিম ফর নর্থ ইস্টার্ন রিজিওন (NER), পিজি স্কলারশিপ ফর প্রফেশনাল কোর্সেস ফর এসসি/ এসটি ক্যান্ডিডেট (PGSPROF)।

এই সমস্ত স্কলারশিপ এর ক্ষেত্রে আবেদনপত্র জমা নেওয়া হবে। ইউজিসি আরো জানিয়েছে পড়ুয়ারা জন্য যত তাড়াতাড়ি সম্ভব এই আবেদন পত্র জমা করেন যার ফলে তাদের শিক্ষা প্রতিষ্ঠান দ্বারা যাতে খুব সহজেই যাচাই করা সম্ভব হয়। যদি বৃত্তির আবেদন এর নিয়ম কানুন অজানা থাকে তাহলে আপনি সহজেই ন্যাশনাল পোর্টাল ওয়েবসাইটে গিয়ে জানতে পারবেন।scholarships.gov.in