আলাস্কায় দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষ, সকলেই মৃত

শুক্রবার আলাস্কার অ্যাংকোরেজে মাঝ আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষে ভয়ংকর বিমান দুর্ঘটনা ঘটলো। দুটো বিমান মিলিয়ে প্রায় ৭জন যাত্রী ছিলেন। দুর্ঘটনায় সাত জন যাত্রীই প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে। দুর্ঘটনায় মৃতদের মধ্যে গ্যারি নপ নামের আলাস্কার এক নির্বাচিত জনপ্রতিনিধিও রয়েছেন। আলাস্কার কেনাই পেনিনসুলায় অবস্থিত সোলডোটনা শহরের একটি বিমানবন্দরের কাছেই ঘটেছে এই বিমান দুর্ঘটনা। দুর্ঘটনাগ্রস্ত দুটি বিমানের মধ্যে একটিতে গ্যারি নপ একাই ছিলেন বলে জানা যাচ্ছে। অপরটিতে চার পর্যটক একজন পাইলট এবং একজন গাইড সহ ৬ জন ছিলেন। আলাস্কার “ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ড” এই বিমান দুর্ঘটনার তদন্তভার সামলাচ্ছে।

সূত্রের খবর, সোলডোটনা এয়ারপোর্টের কাছে একটি হাইওয়ের উপরে ভেঙে পড়ে বিমান দুটি। আচমকা এই দুর্ঘটনায় হতভম্ব হয়ে পড়েন স্থানীয়রা।ওই হাইওয়েতে বেশ কিছুক্ষণ যান চলাচল বন্ধ রাখা হয়েছিল। দুর্ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই আরেকজনের মৃত্যু হয়েছে।

৬৭ বছর বয়সী গ্যারি নপ আলাস্কার রিপাবলিকান দলের স্টেট হাউসের সদস্য ছিলেন। দুর্ঘটনার সময় তিনি নিজেই বিমান চালাচ্ছিলেন বলে জানা গেছে। তার মৃত্যুতে শোকস্তব্ধ স্টেট হাউস। তার সহকর্মী তথা স্টেট হাউসের স্পিকার ব্রাইস এডগ্যামন বলেছেন, গ্যারি নপ ক্লান্তিহীন ভাবে তার জেলার উন্নতির দায়িত্ব পালন করে গেছেন। তার মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।