মুসলিম যুবকদের জেহাদে অনুপ্রাণিত করার চেষ্টা, ধৃত দুই ISIS জঙ্গি

আই এস আই এস জঙ্গী সংগঠনের এবার এক পরিকল্পনা, তারা কোরান সার্কেল বলে একটি গ্রুপ গড়ে তুলেছিল যেখানে তারা মুসলিম যুবকদের জেহাদি করার চেষ্টা করে যাচ্ছিল। তারা আসলে ব্যাঙ্গালুরু মডিউলের সদস্যের সাথে যোগাযোগ রেখে কর্ণাটকের যে মুসলিম সম্প্রদায় তাদের জেহাদি করার চেষ্টা চালাচ্ছিল, এখানেই শেষ না তাদের সিরিয়াতেও পাঠানোর চেষ্টাও করেছিল, কিন্তু সমস্ত প্ল্যান সব মাঠে মারা গেলো। কারণ এন আই এর কাছে তারা গ্রেপ্তার হল, কর্ণাটক ও তামিলনাড়ুর ২ জন ব্যাক্তি, তারাই এই কাজের মূল পান্ডা ছিল। তাদের পরিকল্পনার কথা তাদের মুখ থেকেই শোনা গেছে।

একটি সংবাদ মাধ্যমের দ্বারা শোনা গেছে, এই দুই ধৃত ব্যাক্তি তামিলনাড়ুর চেন্নাইয়ে ব্যাঙ্কে ব্যাবসায়ীক বিশ্লেষক হিসেবে কাজ করত ও আরেক জন ব্যাঙ্গালুরুতে চাল ব্যবসায়ী হিসেবে কাজ করত। আর এই দুইজনের সাথে, জঙ্গী সংগঠন আই এস আই এসের যোগাযোগ থাকার খবর পায় এন আই এ।

এদিকে জাতীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে বলা হয়েছে, এই দুইজন ব্যাক্তি আহমেদ আবদুল ৪০ বছর ও ৩৩ বছরের ইরফান নাসির আই এস আই এস বেঙ্গালুরু মডিউলের সাথে যুক্ত ছিল। তারা পরিকল্পনা করেছিল মুসলিম ছেলেদের জেহাদ বানানোর। আর তার জন্য সিরিয়াতে পাঠানোর, যেটা তাদের মাঠে মারা গেলো এই তদন্ত কারী সংস্থার কারণে।