সমর্থকদের কাছে আগাম জয় ঘোষণা ট্রাম্পের, বিডেনের কারচুপি‌ নিয়ে মামলার হুমকি

হয়তো বলা যেতেই পারে চোরের মন পুলিশ পুলিশ। কারণ এখন আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে সবার উত্তেজনা একেবারে তুঙ্গে। কোনোভাবেই উত্তেজনা চেপে রাখা সম্ভব হচ্ছে না। ডোনাল্ড ট্রাম্প বনাম জো বিডেন লড়াই, কিন্তু এই লড়াইতে নাকি জয় ডোনাল্ড ট্রাম্পেরই। সেটা নিয়ে ইতিমধ্যেই হুমকি দিয়েছেন তিনি। তিনি বলেছেন আমরা নর্থ ক্যারোলিনার মতো প্রদেশে জিতেছি। আর এতেই স্পষ্ট আমরা জিতেছি, কিন্তু তাও যদি ফল অন্য আসে তাহলে আমরা সুপ্রিম কোর্টে মামলা করব, আর এতেই বোঝা যাবে যে এটা আসলে কারচুপি‌।

আসলে এ যেনো উল্টো পুরান, কারণ দেখা যাচ্ছিল এই যে বিভিন্ন সমীক্ষায় জো বিডেনই এগিয়ে। কিন্তু আজ বুধবার সকালের দিকে জো বিডেন এগিয়ে থাকলেও পরের দিকে এগিয়ে যায় ডোনাল্ড ট্রাম্প। মোট কথা রিপাবলিকান দলের যেখানে এগিয়ে থাকার কথা না সেখানেও এগিয়ে গেছে তারা। জর্জিয়া, ফ্লোরিডা, টেক্সাসের মতো সব জায়গায় আবার নিজের জায়গা দখল করছে ডোনাল্ড ট্রাম্পের‌‌‌ দল।

ইলেকট্রোরাল ভোটের হিসেবে এই ডোনাল্ড ট্রাম্পের‌‌‌ হাতে রয়েছে ২১৩ টি ভোট ও জো বিডেনের হাতে রয়েছে ২২৫ টি। আসলে এখন যদি আমেরিকার সময় দেখা যায় তাহলে এখন মধ্যরাত ইতিমধ্যে ফল প্রকাশ হওয়ার কথা ছিল। কিন্তু সেটা হয় নি কারণ করোনার কারণে , এবারের ভোট নেওয়া হয়েছে মেল ইন ব্যালটের মাধ্যমে। দুই দলই এবার নিজেদের মাধ রাখতে পেরেছে ঠিকই কিন্তু আসল ভোট গণনা হবে ব্যাটল স্টেট গুলো নিয়ে।

তাই এবার একটু বেশী সময় নিচ্ছে মোট রয়েছে ৫৩৮ টি আসন যার মধ্যে ম্যাজিক ফিগার ২৭০, যেটা নির্ভর করছে টেক্সাস, ও ফ্লোরিডার ওপরে। এবার আজ যখন বিডেন ভাসন দিয়েছে তার ঠিক পরেই ট্রাম্প জানিয়েছেন আমরা এবার জিতছি, আর এটার হেরফের হলে আমরা সুপ্রিম কোর্টে মামলা করব, কোনো কারচুপি আমরা মেনে নেব না।