ফের আমেরিকার মসনদের লক্ষ্যে ট্রাম্প, লড়বেন ২০২৪ নির্বাচন

আমেরিকার মসনদের শোক ভুলতে পারছেন না সেই রাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জো বাইডেনের কাছে গো হারান হেরেও ফের মার্কিন মুলুক জয়ের স্বপ্ন দেখছেন তিনি। ২০২০তে জো বাইডেনের কাছে হেরেছেন তো কি হয়েছে? ২০২৪ সাল তো আছে! তাই আগামী দফার নির্বাচনে ফের একবার প্রেসিডেন্ট হওয়ার স্বপ্ন দেখছেন তিনি। গত রবিবার কনজারভেটিভ পার্টির তরফ থেকে আয়োজিত জমায়েতে এমনটাই আভাস দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

এদিন ফ্লোরিডার অরল্যান্ডোয় কনজার্ভেটিভ পলিটিকাল অ্যাকশন কনফারেন্সে বক্তব্য রাখছিলেন তিনি। সেই সময় সভায় উপস্থিত শ্রোতাদের উদ্দেশ্যে তিনি বলেন তাদের সমর্থনেই ফের একবার কংগ্রেসের নিম্নকক্ষ পুনর্দখল করতে চান তিনি। সেনেট দখল করতে চান। ২০২৪ এর প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে রিপাবলিকান প্রেসিডেন্টের প্রত্যাবর্তন হবে! সেই প্রেসিডেন্ট হবেন ট্রাম্প নিজেই।

উল্লেখ্য, তার নিজের পার্টির বেশ কয়েকজন সদস্য প্রেসিডেন্টের ইমপিচমেন্টের সমর্থনে ভোট দিয়েছিলেন। সেই মিট রমনি, লিজ চেনি, প্যাট টুমি-সহ বেশ কয়েকজনের নাম উল্লেখ করে “সবাইকে তাড়ানো”র হুঁশিয়ারি দিয়েছেন ট্রাম্প। তবে রিপাবলিকান পার্টিতে তাকে নিয়ে যে দ্বিমত দেখা দিয়েছে তার পরিপ্রেক্ষিতে তৃতীয় কোনো দল তিনি গড়বেন না বলেই এদিন জানিয়েছেন।

এদিন জো বাইডেনকেও একহাত নেন প্রাক্তন আমেরিকান প্রেসিডেন্ট। জো বাইডেনের বিরুদ্ধে এমনিতেই ভোটে কারচুপির অভিযোগ তুলেছিলেন তিনি। বর্তমানে তার দাবি, “বাইডেনের ভ্রান্ত সীমান্ত নীতির দরুন হোয়াইট হাউস ওদের হাত থেকে বেরিয়ে গিয়েছে!” তাই আগামী ২০২৪ এ তৃতীয়বারের জন্য বাইডেনকে ফের আমেরিকার মসনদে ফিরে আসতে চাইছেন ডোনাল্ড ট্রাম্প।