আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন পিছিয়ে দেওয়ার ইঙ্গিত দিলেন ট্রাম্প

করোনা আরও কি কি করতে যে বাধ্য করবে, সেটা নিয়েই এখন চিন্তা মানুষের মনে। করোনা পরিস্থিতির কথা যদি বলতে হয় কোনোভাবেই ভালো না, মানুষ এখন দিন যাচ্ছে আরও আতঙ্কের মধ্যে ডুবে যাচ্ছে, কারণ বিভিন্ন দেশে, সারা বিশ্বে লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই বছর ২০২০ তেই হওয়ার কথা ছিল আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন, কিন্তু এবার মনে করোনা সেটা করতে দিতে নারাজ। কারণ এই মহামারীতে আমেরিকার এখন ব্যাপক ক্ষতি করে দিয়েছে , তাই এবার আমেরিকার নির্বাচন পিছিয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। এমন একটাই বার্তা দিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আসলে আজ বৃহস্পতিবার ট্রাম্প সাংবাদিক বৈঠকে জানালেন এই কথা যে, মহামারীতে আমেরিকার অবস্থা খুবই খারাপ হয়ে গেছে, ২০২০ সালেই নভেম্বর মাসেই হওয়ার কথা ছিল প্রেসিডেন্ট নির্বাচন, কিন্তু এবার সেটাকে পিছিয়ে ২০২১ সালেও করা হতে পারে কারণ, মানুষ যতদিন না পর্যন্ত ভোট দিতে না পারবে, ততদিন পর্যন্ত এই প্রেসিডেন্ট নির্বাচন স্থগিত রাখা হবে।

আমেরিকার অবস্থা প্রথম থেকেই ভালো ছিল না, কারণ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, আমেরিকাই প্রথম দেশ যেখানে ১ লক্ষ সংক্রমণ সবার আগেই হয়েছিল, আর সেটা একটা সময় হাতের বাইরে চলে গিয়েছিল, একটা সময় সঠিক সময়ে যে সিদ্ধান্ত নেওয়া উচিৎ ছিল, যে লকডাউন করার কথা ছিল, সেটাই অনেকটাই পরে নেওয়া হয়েছে, যার ফলে সংক্রমণ হু হু করে বৃদ্ধি পেয়েছে। এদিকে শুধু কিন্তু সংক্রমণ না, মৃত্যুর সংখ্যাও আমেরিকায় সব থেকে বেশী, বিশ্বের মৃত্যু ৪ ভাগের এক ভাগ আমেরিকাতেই। এখন আমেরিকায় আক্রান্তের সংখ্যা ৪৫ লক্ষ ২৭ হাজার ৯২১ জন, তাই এই অবস্থায় যে কোনো ভাবেই প্রেসিডেন্ট নির্বাচন হবে না, সেটা আজ ট্রাম্প জানিয়ে দিয়েছেন।