জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, প্রতিবাদে শনিবার ও রবিবার মিছিল করবে তৃণমূল

ফাইল ছবি

পেট্রোপণ্য এবং জ্বালানি তেলের দামের ঝাঁঝে আমজনতার চোখে জল এসে যাওয়ার জোগাড়। রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেল, কেরোসিন তেলের দাম একাধারে ক্রমাগত বেড়েই চলেছে। যার জেরে জ্বালানি তেল কিনতেই সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে। অথচ কেন্দ্রীয় সরকারের এ বিষয়ে কোনো ভ্রুক্ষেপ নেই। কেন্দ্রীয় সরকারের এই উদাসীনতার পরিপেক্ষিতে কেন্দ্রের বিরুদ্ধে পথে নামছে তৃণমূল।

এদিন নবান্ন থেকে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, রান্নার গ্যাস থেকে আরম্ভ করে পেট্রোল ডিজেল ও কেরোসিনের দাম যে হারে মাত্রাতিরিক্তভাবে বেড়েই চলেছে তার বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে আগামী ২০ এবং ২১শে ফেব্রুয়ারি তৃণমূলের তরফ থেকে রাজ্য জুড়ে প্রতিবাদ মিছিল সংঘটিত হতে চলেছে। রাজ্যের প্রতিটি জেলায় মিছিল বের করবে তৃণমূল।

তিনি জানিয়েছেন, শনিবার যাদবপুর থানা থেকে শুরু করে যদু বাবুর বাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল বের করবে দক্ষিণ কলকাতার জেলা তৃণমূল কংগ্রেস। পরদিন অর্থাৎ রবিবার বেহালা থ্রি এ বাস স্ট্যান্ড থেকে ১৪ নম্বর বাস স্ট্যান্ড পর্যন্ত প্রতিবাদ মিছিলের আয়োজন করা হবে। এদিনই উত্তর কলকাতায় শ্যামবাজার থেকে শুরু করে সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত মিছিল বের করবে তৃণমূল। উল্লেখ্য এই মিছিলের নেতৃত্ব দেবেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায় আরও জানিয়েছেন, উক্ত দুই দিনে তৃণমূল ছাত্র পরিষদের নেতৃত্বে বিভিন্ন পেট্রল পাম্পের সামনে পোস্টার এবং ফ্লেক্সের মাধ্যমে রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি এবং পেট্রোল-ডিজেল জাতীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানানো হবে। এভাবেই কার্যত পেট্রোপণ্যের ক্রমবর্ধমান দামবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানাবে তৃণমূল।