আরেকটি উইকেট হারালো তৃণমূল, বিজেপিতে যাচ্ছেন শান্তিপুরের বিধায়ক

একুশের বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল দলে ভাঙন ধরতে শুরু করেছে। বিগত বেশ কয়েক মাস ধরেই তৃণমূল ছেড়ে একের পর এক নেতাকর্মী, বিধায়ক, সাংসদ বিরোধী বিজেপি শিবিরে নাম লেখাচ্ছেন। দিন যতই এগোচ্ছে, তৃণমূলের দল ত্যাগীদের সংখ্যাটা তত বাড়ছে। এবার শান্তিপুরের তৃণমূল বিধায়ক অরিন্দম ভট্টাচার্যও ঘাসফুল ছেড়ে পদ্মফুল শিবিরের আশ্রয় গ্রহণ করলেন।

বিজেপি দলে যোগদান করার উদ্দেশ্যেই আজ সকালে দিল্লি পৌঁছেছেন অরিন্দম ভট্টাচার্য। দিল্লি পৌঁছে কেন্দ্রীয় নেতৃত্বদের সঙ্গে দেখা করেছেন তিনি। এরপর বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় এবং বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের হাত থেকে বিজেপির দলীয় পতাকা নিজের হাতে তুলে নেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, এদিন অরিন্দম ভট্টাচার্য ছাড়াও তৃণমূল, কংগ্রেস এবং সিপিএমের বেশ কিছু নেতাকর্মী দল ত্যাগ করে বিজেপি শিবিরের অন্তর্ভুক্ত হন।

এদিন তৃণমূল বিধায়ক অরিন্দম ভট্টাচার্য, কংগ্রেস, তৃণমূল কংগ্রেস এবং সিপিএমের বেশ কিছু নেতাকর্মী ছাড়াও কলকাতা পুরসভার দুজন কাউন্সিলরও বিজেপি শিবিরে নাম লিখিয়েছেন। একুশের বিধানসভা নির্বাচনের আর বেশি দেরি নেই। প্রতিটি রাজনৈতিক দল নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। তবে একুশে পশ্চিমবঙ্গের মসনদ দখলের লড়াইয়ে তৃণমূল এবং বিজেপির মধ্যে জোর সংঘাত বাঁধতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।