নন্দীগ্রামে অনেক বুথেই এজেন্ট দিতে পারেনি তৃণমূল, দাবি করলেন শুভেন্দু

আজ একুশে নির্বাচনী সবথেকে হাই ভোল্টেজ বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে ভোটগ্রহণ চলছে। নন্দীগ্রাম দখলের লড়াইয়ে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের প্রাক্তন সদস্য তথা বর্তমান বিজেপির হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারী সম্মুখ সমরে। উভয় তরফেরই অস্তিত্ব রক্ষার সংগ্রাম চলছে আজ। নন্দীগ্রামে কে এগিয়ে থাকছেন, কে পিছিয়ে থাকবেন, সেই বিচার হবে ২ রা মের পরে।

তবে তার আগেই দ্বিতীয় দফার নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্রটিকে কেন্দ্র করে বিস্ফোরক দাবি করে বসলেন বিজেপির তরফের প্রার্থী শুভেন্দু অধিকারী। শুভেন্দুর দাবি, নন্দীগ্রামের অন্তত একশোটি বুথে এজেন্ট দিতে পারেনি তৃণমূল। প্রসঙ্গত, নন্দীগ্রামের মতো হাইভোল্টেজ কেন্দ্রে এখনো পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ভোট হচ্ছে বলে দাবি করলেন শুভেন্দু।

শুভেন্দু অধিকারী আজ সকাল থেকেই বাইক কিংবা গাড়িতে করে নন্দীগ্রামের প্রতিটি বুথে বুথে ঘুরছেন। তার দাবি অনুসারে, নন্দীগ্রামে মানুষ শান্তিতে ভোট দিচ্ছেন। পুরুষদের পাশাপাশি মহিলারাও নির্বিঘ্নে বাইরে বেরিয়ে ভোট দিতে পারছেন। তবে সেই নন্দীগ্রামেই দেখা গেল অপর এক চিত্র। কেন্দ্রীয় বাহিনীর কড়া প্রহরা থাকা সত্বেও তৃণমূলের বুথ এজেন্ট ভোটের দিন ঘরের বাইরে বেরোতে ভয় পাচ্ছেন!

আবার তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানকে এদিন সকালে দেখা গেল তিনি হন্তদন্ত হয়ে পুলিশ থানায় গেলেন। তবে কি কি কারণে তিনি এদিন পুলিশের দ্বারস্থ হয়েছেন তা অবশ্য এখনও জানা সম্ভব হয়নি।