করোনা আবহে মহারাষ্ট্রে হানা দিল তিরঙ্গা ভাইরাস

তার মধ্যেই হানা দিল তিরঙ্গা ভাইরাস

করোনার জ্বরে ভুগছে গোটা বিশ্ব। বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ করোনা ত্রাসে কার্যত জর্জরিত হয়ে পড়েছেন। করোনা থেকে মুক্তি পাওয়ার আপাতত সেভাবে পথ অধরা। কিন্তু এরই মধ্যে আবার করোনা আতঙ্কের মধ্যে হানা তিরঙ্গা ভাইরাস। মহারাষ্ট্রে হানা দিল তিরঙ্গা ভাইরাস। যা আসলে বিঘের পর বিঘে জমির টম্যাটো গ্রাস করে ফেলছে। লকডাউনের জেরে যেহেতু মানুষের আয় বন্ধ রয়েছে তাই একদিকে আর্থিক ক্ষতির মুিখে পড়তে হচ্ছে।

তাই এই ভাইরাসের হানায় আরও ব্যাপক ক্ষতি হচ্ছে। এককথায় তিরঙ্গা ভাইরাসের জন্য মহারাষ্ট্রে করোনার থেকেও বেশি সংকট হচ্ছে। এমনিতেই মহারাষ্ট্রে করোনা ব্যাপক হারে প্রভাব ফেলেছে, তার ওপরে আবার তিরঙ্গা কার্যত ব্যাপক ক্ষতি করেছে। জানা গিয়েছে বিঘের পর বিঘে জম্যাটো জমি শেষ করে দিচ্ছে। আহমেদনদর, পুণে, নাসিক জেলায় গত দশদিনে আরও ব্যাপক ক্ষতি করে ফেলেছে।

জানা গিয়েছে, এই ভাইরাসে জেরে ফলন্ত টম্যাটো গাছে পাতা শুকিয়ে যাচ্ছে, আর এতেই টম্যাটো গাছগুলি পচে যাচ্ছে। করোনা সংক্রমণ মহারাষ্ট্রে এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রে। মৃতের সংখ্যা সর্বাধিক রাজ্যের শিরোপা পেয়েছে মহারাষ্ট্র। যার জেরে উদ্ধব ঠাকরে সরকার পরিস্থিতি সামাল দিতে কার্যত হিমশিম খাচ্ছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন