প্রশিক্ষিত পাক জঙ্গিরা নেপাল সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা, জারি হল হাই অ্যালার্ট

ফের এক জঙ্গি নাশকতার ছক কষছে গুপ্তচর সংস্থা আই এস আই। নির্বাচনের আগের এক বড় ধরনের নাশকতা ছড়াতে, তাদের এই কার্যকলাপ। বিভিন্ন জঙ্গি সংগঠনের সাথে মিলে তারা এই কাজ করার চেষ্টা করছি। সংবাদ মাধ্যম সূত্রে তাদের যা খবর পাওয়া গেছে সেটা হল, জঙ্গিরা এক বিশাল ছক কষোছে, আর তারা একটি হিটলিস্ট তৈরী করেছে, যার মধ্যে দেশের বিশেষ বিশেষ মানুষের নাম আছে। তার মধ্যে অমিত শাহ আছে।

তবে ভারতীয় গোয়েন্দা সংস্থা কিছুই জানায় নি এই সম্পর্কে। এদিকে কাশ্মীর উপত্যকায় দৈনিক জঙ্গি হামলা হয়েই চলেছে। আর সেখানে সেনার হাতে নিকেশ হচ্ছে জঙ্গি । পাক্স এনারা বিভিন্ন ভাবে অশান্তি সৃষ্টি করতে চাইছে। তারা কয়েক হাজার বার ইতিমধ্যে যুদ্ধ বিরতি চুক্তি লঙ্ঘন করে ফেলেছে। এদিকে আবার তারাই সাহায্য করছে জঙ্গিদের।

এদিকে জানা যাচ্ছে জঙ্গিরা এখন নাকি নেপাল সীমান্ত ব্যবহার করছে। এখন চিনের সাথে, নেপালের সাথে কোনোভাবেই সম্পর্ক ভালো না, তারা যেভাবেই হোক ভারতের ক্ষতি চাইবেই। সূত্রের মাধ্যমে জানা গেছে, নেপালের পথ ধরেই বাহ্রতে জঙ্গিরা প্রবেশ করছে। জইশ, তালিবান তারা এখন অপেক্ষায়, কিভাবে ভারতে নাশকতা ছড়ানো যায়, আর সেটা নেপালের পথ দিয়ে ভারতে ঢুকে। কারন সড়সড়ি তারা পেরে উঠছে না।

এদিকে এবার বিহারের স্পেশাল ব্র্যাঞ্চের তরফ থেকে জানানো হয়েছে, বিহার সীমান্ত দিয়েও আই এস আই জঙ্গিরা প্রবেশ করার ছক খুজছে। ইতিমধ্যেই বিহারে জারি করা হয়েছে হাই এলার্ট। খবর এসেছে ৫-৬ দলের জইশ ও তালিবান জঙ্গিরা প্রবেশ করতে পারে। আর তাদের লক্ষ্য হবে নাকি অমিত শাহ। এই কারণে সব জায়গায় সতর্কবার্তা জারি করা হয়েছে। সামনেই বিহারের নির্বাচন, আর সেখানেই ভি ভি আই পিদের আনাগোনা স্বাভাবিক ভাবেই বৃদ্ধি পাবে, আর সেটাকেই এবার কাজে লাগাতে চাইছে তারা।