লাগছে না লাগাম, লাফিয়ে বাড়ছে সংক্রমণ, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখের কাছাখাছি

দেশে চালু হয়ে গেছে আনলক-২। আর সেই হিসেবে দেখতে গেলে আগের তুলনায় আরও বেশী কিছু ছাড় দেওয়া হবে দেশে। প্রধানমন্ত্রী গতকাল ঘোষণা করেছে দেশ এখন আনলক-২ এর অন্তর্গত হয়ে গেছে। এবার মানুষকে আরও সচেতন হতে হবে। আরও সতর্ক হতে হবে। তিনি বলেন, লকডাউনের সময় মানুষ অনেক নিয়ম মেনে চলেছে কিন্তু এখন আনলক-১ মানুষ নিয়ম মেনে চলছে না।

তবে অন্য সব দেশের থেকে ভারতের অবস্থা কেমন সেটা প্রধানমন্ত্রী গতকাল জানিয়েছেন। লকডাউনের সিদ্ধান্ত নেওয়ার কথাটাও জানিয়েছেন তিনি। কিন্তু চিন্তার বিষয় হল এটাইয এ, কোনোভাবেই কমছে না সংক্রমণের সংখ্যা। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে আজ নতুন করে ২৪ ঘন্টার মধ্যে দেশে সংক্রমণ হয়েছে ১৮,৬৫৩ জন।

আর সাথে মৃত্যুর সংখ্যা হয়েছে ৫০৭ জন। এখন দেশে ইতিমধ্যে মোট সংক্রমণ দাড়িয়েছে ৫,৮৫,৪৯৩ জন, প্রায় ৬ লাখের ঘরে চলে গেছে সংক্রমণের সংখ্যা। তবে এর মধ্যে এখন সক্রিয়ভাবে রোগীর সংখ্যা ২,২০,১১৪ জনের মতো মৃত্যুর সংখ্যা পৌছে গেছে ১৭,০০০ এর ঘরে, ১৭,৪০০ জন মানুষ মারা গেছে। কিন্তু দেশের সুস্থতার হার সবার থেকে বেশী। তাই এখন ওটার দিকে তাকালে কিছুটা স্বস্তি পাওয়া যায়। এখন দেশের মধ্যে মোট ৩,৪৭,৯৭৯ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে।