এখনকার অভিনেতারা নায়ক হওয়ায় যো’গ্য নয়, কো’নো নাম না করেই স’ক’ল’কে ক’টা’ক্ষ বিপ্লব চ্যাটার্জির

টলিউড হোক অথবা বলিউড, এক বাক্যে স্বীকার করতেই হয় যে বর্তমান সিনেমা অনেকটাই বেশি নিম্ন স্থানীয় হয়ে গেছে। অনেকে প্রকাশ্যে স্বীকার না করলেও মনে মনে বিশ্বাস করেন এবং সমালোচনা করেন এই বিষয়টি নিয়ে। টলিউডের বেশ কিছু বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় প্রবীণ কয়েকজন অভিনেতা-অভিনেত্রীদের। এই সমস্ত অভিনেতাদের মধ্যে অন্যতম বিপ্লব চ্যাটার্জী। চিরকাল খলনায়কের চরিত্রে অভিনয় করতে আমরা তাকে দেখতে পাই। পুরো বিষয়টি গোপন নিয়ে সমালোচনা করার থেকে প্রকাশ্যে আলোচনা করার সৎসাহস রাখেন তিনি।

সম্প্রতি এই অভিনেতা টলিউডের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়ে নিজের মতামত সকলের কাছে প্রকাশ করলেন। তিনি স্পষ্ট জানিয়েছেন, বর্তমান প্রজন্মের নায়ক নায়িকাদের অভিনয়কারী একেবারেই পছন্দ হয় না। নাম না করে তিনি বলেন, এই প্রজন্মের কলাকুশলীদের মধ্যে নায়ক হবার কোন রকম যোগ্যতা তিনি দেখতে পান না। জি বাংলার অপুর সংসার এসে সঞ্চালক তথা অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের প্রশ্নের উত্তরে তিনি বলেন, তিনি যোগ্য অভিনেতা-অভিনেত্রী খুঁজে পান না এইসময়।

বিপ্লবের স্পষ্ট দাবি, ভিতরে ব্যথা না থাকলে কখনো চরিত্র ফুটিয়ে তোলা যায় না। তার সমকালীন অভিনেতাদের মধ্যে সেই ব্যথা থাকতো, তাই অভিনয় যতখানি ভালো হতো। ইদানিং নায়কদের অভিনয়ের মধ্যে সেই দরদ এবং ব্যথা খুঁজে পাওয়া যায় না, তাই অভিনয় এত ভাল হয় না। বর্তমান প্রজন্মের নায়কদের যোগ্যতা নিয়ে তাই স্পষ্ট ক্যামেরার সামনে কথা বলে বসলেন বিপ্লব চট্টোপাধ্যায়।

অভিনেতার এই মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেকেই এই বক্তব্যকে সমর্থন করেছেন আবার অনেকেই বলছেন যে, এইভাবে কথা না বললেও চলত। মোটকথা এই মন্তব্য ঘিরে রীতিমতো বিতর্কে ঝড় উঠেছে সকল মহলে।