আজ বাকি আসনগুলোতে প্রার্থী ঘোষণা করতে পারে বিজেপি, চলছে জোর জল্পনা

এর আগের সপ্তাহের শনিবার প্রথম দুই দফা নির্বাচনের প্রার্থী তালিকা পেশ করেছিল বিজেপি। আজ অর্থাৎ শনিবারেও বাকি ছয় দফা বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা পেশ করতে পারে বিজেপি। বিজেপির অন্দরমহল সূত্রে তেমনটাই জানা গিয়েছে। আজ দিল্লিতে বিজেপির তরফ থেকে নির্বাচন কমিটির বৈঠক সম্পন্ন হওয়ার কথা রয়েছে। উক্ত বৈঠকেই বিজেপির তরফ থেকে চূড়ান্ত প্রার্থী তালিকা পেশ করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত তৃণমূলের তরফ থেকে ইতিমধ্যেই ২৯১ টি আসনের দরুন প্রার্থী তালিকা পেশ করা হয়েছে। সেইমতো তৃণমূলের নির্বাচিত প্রার্থীরা একুশের নির্বাচনের জন্য জোর প্রচারকার্যে নেমেছে। তবে বিজেপি ধাপে ধাপে প্রার্থী তালিকা পেশ করছে। এ পর্যন্ত কেবল প্রথম দুই দফা নির্বাচনের দরুন প্রার্থী তালিকা পেশ করেছে বিজেপি। বাকি ছয় দফা নির্বাচনের প্রার্থী তালিকা পেশ করা এখনো বাকি।

বিজেপির অন্দরমহল সূত্রে খবর, আজকের নির্বাচন কমিটির বৈঠকের পরেই যে বিজেপি বাকি সমস্ত আসনের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে এমনটা নাও হতে পারে। যে আসনগুলির জন্য চূড়ান্ত প্রার্থী নির্বাচন করে নেওয়া সম্ভব হবে, কেবল সেই আসনগুলির জন্যেই তালিকা প্রকাশ করবে বিজেপি। বাকি যে আসনগুলিকে নিয়ে ধন্দ থাকবে সেই আসনের প্রার্থীদের নিয়ে পরে বিবেচনা করা হবে।

উল্লেখ্য, আগামী রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলায় আসছেন। অমিত শাহের পরেই বাংলা সফরে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিকে বিজেপির তরফ থেকে প্রকাশিত চূড়ান্ত প্রার্থী তালিকা নিয়ে দলের অভ্যন্তরে গোলযোগের সম্ভাবনা রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।