আজ মোদীর ৭০তম জন্মদিন, দেশজুড়ে সেবা সপ্তাহ পালনের অঙ্গীকার বিজেপির

আজ, ১৭ই সেপ্টেম্বর, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০ তম জন্মদিন। প্রধানমন্ত্রীর জন্ম দিবস উপলক্ষে চলতি সপ্তাহ অর্থাৎ ১৪ই সেপ্টেম্বর থেকে শুরু করে ২০শে সেপ্টেম্বর অব্দি দেশজুড়ে বিভিন্ন সেবামূলক কার্যকলাপ চালানোর পরিকল্পনা গ্রহণ করেছেন ভারতীয় জনতা পার্টির সদস্যরা। বিজেপির তরফ থেকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, এই বিশেষ সপ্তাহটিকে “সেবা সপ্তাহ” হিসেবে পালন করা হবে।

বিজেপির মন্ডল থেকে বুথ পর্যায়ের প্রতিটি ইউনিটের সদস্যরা সারা সপ্তাহ জুড়ে দেশবাসীর জন্যে সেবা মূলক কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকবেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, সেবা মূলক কার্যকলাপ হিসেবে দেশের প্রতিটি হাসপাতালে ফল বিতরণ করা যেতে পারে, শিশুদের পাঠ্যবই দেওয়া যেতে পারে। এমনকি, দেশের বিভিন্ন জায়গায় রক্তদান শিবিরের আয়োজন করতে পারেন দলীয় কর্মী-সমর্থকরা।

প্রধানমন্ত্রীর ৭০ তম জন্ম দিবস উপলক্ষে বিজেপির তরফ থেকে “সেবা সপ্তাহ” এর থিম “৭০” রাখা হয়েছে। বিজেপির সর্বভারতীয় সভাপতি নিজে উত্তর প্রদেশের গৌতম বুদ্ধ নাগরিক “সেবা সপ্তাহ” পালন করেন। এদিন বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেছেন, নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হিসেবে সারা বিশ্বে ভারতের মর্যাদা বাড়িয়েছেন। করোনা মহামারীর পরিস্থিতিতে দেশের প্রতিটি দরিদ্র, অসহায়, কৃষক, শ্রমিকদের রেশনের ব্যবস্থা এবং আর্থিক সাহায্য প্রদান করেছেন তিনি।

“সেবা সপ্তাহ” উপলক্ষে নানা ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যেমন, ৭০ জন বিশেষভাবে সক্ষম ব্যক্তিকে তাদের প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা, ৭০ জন দৃষ্টিহীন ব্যক্তিকে চশমা প্রদান করা, প্রত্যেক বুথে ৭০টি চারা গাছ রোপন করা এবং প্রত্যেক জেলা সদরের ৭০টি স্থানে স্বচ্ছতা অভিযান চালানো। এছাড়াও মোদি সরকারের ব্যক্তিত্ব এবং কাজ সম্পর্কে পর্যালোচনা করার জন্য সপ্তাহ জুড়ে ৭০টি ভার্চুয়াল ওয়েবিনারের আয়োজন করা হয়েছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>