২০২১ IPL-এ CSK থেকে বাদ পড়তে পারেন এই তিন ক্রিকেটার

এবারের ১৩ তম আই পি এলের রঙ্গটাই আলাদা। কারন এই টুর্নামেন্টের সব থেকে সফল দল যাদের ছন্দপতন ঘটে গেছে। কোন দলের কথা বলা হচ্ছে সেটা সবাই বুঝ গেছে, আজ্ঞে হ্যা চেন্নাই সুপার কিংস। তাদের এই রুপ এর আগে কেউ দেখে নি। সবাই প্রায় অসফল। যে দল সবার আগে প্লে অফে ওঠে সেই দল এবার একেবারে তালিকায় সবার নিচে। ধোনির ব্যাটেও নেই তেমন একটা রান। আর সেই কারণেই পরবর্তী আই পি এলের জন্য এখন থেকেই প্রস্তুত হচ্ছে সি এস কে। আগাম সব ধরনের চিন্তাভাবনা শুরু হয়েগেছে দলের অন্তরমহলে।

তবে ধোনি যে হলুদ জার্সিতে এখনই অবসরের কথা ভাওবছে না সেটা তিনি জানিয়েছেন। কিন্তু দলে যে এবার কিছু পরিবর্তন ঘটবেই সেটার ইঙ্গিত পাওয়া গেছে তার কথাতেই। এবারের আই পিএলে দল থেকে সরে দাড়িয়েছে হরভজন সিং, সুরেশ রায়না। আর এই রায়নার ও হরভজনের অভাব ভুগিয়েছে চেন্নাইকে। তাদের জায়গা পূরণ করাটাই দলের প্রধান লক্ষ্য। আর বেশী দেরি নেই ১৪ নম্বর সিজন শুরু হতেই। মাত্র ৬ মাসের মধ্যেই শুরু হয়ে যাবে পরের ২০২১ এর আই পি এল।

তাই প্রস্তুতি তুঙ্গে। শোনা যাচ্ছে ওয়াটসন, পীযূষ চাওলা, কেদার যাদব এদের নাম বাদ পরতে পারে পরবর্তী সিজনে। এই সিজনে এই তিনজন একেবারেই খারাপ ফর্মে। এদিকে ক্যাপ্টেন কুলকে নিয়েও উঠেছিল প্রশ্ন, তিনিও কি এবারই শেষ আই পি এল খেলবে বলে মনে হয়, কিন্তু সেটার জল্পনা উড়িয়ে দিয়েছে খোদ মহেন্দ্র সিং ধোনী। তিনি জানিয়েছেন, পুরোটাই নির্ভর করছে বিসি সি আই এর চূড়ান্ত সিদ্ধান্তের ওপরে, তবে এবার দলের কোর গ্রুপের পরিবর্তন হওয়া দরকার। আমরা আই পি এল শুরুর থেকেই একটি দল গড়েছিলাম যেটা এতোদিন সাহায্য করল, এবার নতুন করে আবার পরিবর্তন প্রয়োজন, যা আগামী ১০ বছরের কথা মাথায় রেখেই করা হবে।