পুজো না হওয়ার ভুয়ো খবর যারা ছড়াচ্ছে, খুঁজে বের করে শাস্তি দিন, পুলিশকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার মুখ্যমন্ত্রী নবান্ন থেকে এক বড় খবর জানালো, যা শুনে বোঝাই যাচ্ছিল যে তিনি নাম না করে বিজেপিকেই শাসাচ্ছিল। তিনি এবার বললেন, কেউ বা কারা গুজব রটাচ্ছে রাজ্য সরকার নাকি এবার পুজো করতে দেবে না, তাই আমি পুলিশের উদ্দেশ্যে বলছি তাদের খুঁজে বের করুন, তাদের খুঁজে বের করে কোনো শাস্তি দেবেন না কিন্তু ১০০ বার করে কানে ধরে উঠবোস করান। এমন ধরনের কথা রাজ্য সরকার কোনোদিন বলে নি।

এমন যদি প্রমাণ করতে পারে যে রাজ্য সরকার পুজো করতে দেবে না, তাহলে আমি কানে ধরে উসবোস করব। এখনও পূজার দেড়মাস বাকি। এবার যেসব বড় বড় পুজো কমিটির গুলো আছে তারা নিয়ম রক্ষা করে পুজো সাড়বে বলেই জানিয়েছে। তাই এখনও নতুন কোনো সিদ্ধান্ত হয়নি। তবে কি কি নিয়ম বিধি মানতে হবে সেটা নিয়ে পুলিশ প্রশাসন চিন্তাভাবনাকরছে। মুখ্যমন্ত্রী পুজো করতে অনেকটাই আগ্রহী তা আগের থেকে বোঝা গেছে। কারণ তিনি বলেছিলেন, এই পূজো এবার তো করতে হবে নাকি! তাই সব ক্লাব গুলোকে একেবারে সচেতন হয়ে যোগদান করতে হবে।

আসলে ১ লা সেপ্টেম্বর পূলিশ দিবস পালন করার কথা ছিল, কিন্তু প্রণব মুখার্জির মৃত্যু হয়, আর সেই কারণেই সেদিন জাতীয় শোক দিবস পালন করা হয়। তাই আজ মঙ্গলবার সেই পুলিশ দিবস পালন করা হয়, তাই আজ সেই অনুষ্ঠান থেকেই তিনি এই কথা বলেন পুলিশদের উদ্দেশ্যে। মমতা বন্দ্যোপাধ্যায় সেই কারণেই বলে এখন দেখা যাচ্ছে বেশী বেশী করে গুজব রটাচ্ছে কিছু মানুষ। কিন্তু পূজা নিয়ে এমন ধরনের গুজব মেনে নেওয়া হবে না।

বিভিন্ন খবরের কাগজ থেকে শুরু করে, স্যোশাল মিডিয়ায় এই খবর রটানো হচ্ছে যা কিনা মানুষের মনে প্রভাব ফেলছে, তাই মানুষকে গুজবে কান দিতে না বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যে বিজেপিকে উদ্দেশ্য করেই এইসব বলেছেন সেটা স্পষ্ট বোঝাই যাচ্ছে। তাই তার কথার পরিপ্রেক্ষিতে বিজেপি সাড়া দিয়েছে। তাদের তরফ থেকে আবার বলা হয়েছে, মূখে এমন সব মন্তব্য করাই যায়, রাজ্য সরকার তাহলে তদন্ত করে বের করুক কে এইসব রটাচ্ছে।