এবছর আশ্বিন মাস মলমাস, এইসব জিনিস দান করলে হবেন বাড়তি লাভবান, কি বলছে পুরাণ জানুন

পুরাণ অনুযায়ী আশ্বিন মাস মল মাস নামে পরিচিত। কারণ এই মাসে কোনো শুভ কাজ সম্পন্ন করা যায়না যেমন মুখে ভাত, অন্নপ্রাশন, বিয়ে। এইসব কার্যগুলি বিগত এক মাস বিরত থাকে। এই কারনের জন্য এই বছরে মল মাস পড়ে যাওয়ার ফলে মহালয়ার একমাস পরে দুর্গাপূজা হচ্ছে।এই বছরে আশ্বিন মাস শুরু হচ্ছে ১৭ই সেপ্টেম্বর থেকে এবং শেষ হবে ১৬ ই অক্টোবর।

অনেক পন্ডিতদের মতে, এই একমাস কোনো ইতিবাচক ভাবনা চিন্তা মনে আনা উচিত নয় এর ফলে আপনার ক্ষতি হতে পারে। এজন্য সব সময় ইতিবাচক চিন্তাভাবনা নিয়ে এই একমাস কাজ করা আপনার পক্ষে শ্রেয় হবে। এছাড়াও এই একমাস যদি আপনি নারায়ন পুজো করেন তাহলে নারায়ণের আশীর্বাদে আপনার জীবন আনন্দে ভরে উঠবে।

এছাড়াও এই এক মাসে যদি আপনি কাউকে তেল অথবা ঘি দান করেন তাহলে আপনার দ্বিগুণ পূর্ণ লাভ হবে। ঈশ্বরের কৃপা আপনার উপর সর্বদাই বজায় থাকবে। অন্যদিকে আশ্বিন মাসে পিতৃপুরুষের আত্মার শান্তি কামনার জন্য তর্পনের রীতি প্রযোজ্য রয়েছে। কেউ যদি চান তাহলে তর্পণ রীতি মেনে আপনার পূর্বপুরুষের আত্মার শান্তি কামনা করতে পারেন । পূর্বপুরুষদের কাছ থেকে আশীর্বাদ নিতে পারেন। তাহলে দেখতে পাবেন আপনার জীবন সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠেছে।