এবার পোশাকে “খেলা হবে”, রাজনৈতিক ঝড় তুলতে নতুন ট্রেন্ডে ব্যাপক বিক্রি টি-শার্টের

বাংলার বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট বেজে গেছে। ইতিমধ্যেই শাসক দল বিরোধী দল সবাই মিলে চূড়ান্ত প্রস্তুতিতে ব্যস্ত। এখন পাড়ার দোকান থেকে শুরু করে প্রতিটি রাস্তার মোড়ে একই গুঞ্জন, তাহলে কি হ্যাটট্রিক করবে মমতা বন্দ্যোপাধ্যায়? বিজেপি কি ক্ষমতায় আসবে বাংলায়? তবে এই ভোট শুরুর একেবারে অন্তিম লগ্নে এসে সবার মুখেই যে কথা সর্বদা শোনা যাচ্ছে, সেটা হল খেলা হবে।

মানুষ এখন দৈনন্দিনের কাজেও এই শব্দকে খুব বেশী করে ব্যবহার করছে , তার থেকেও বেশি বাজারে এখন খেলা হবে টি-শার্ট বিক্রি হচ্ছে দেদার। মোটকথা এই শব্দের সাথে মানুষ এখন একেবারে মিশে একাকার। যার কারণে খেলা হবে টি-শার্ট এর চাহিদা তুঙ্গে। রাজনৈতিক বা হলেও বর্তমানে খেলা হবে শব্দটির সঙ্গে সবাই ওতপ্রোতভাবে জড়িত। মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী সবাই এই শব্দ ব্যবহার করে চলেছে ভোটের প্রচারে।

আর্থিক তার সাথে সাথেই বিভিন্ন দলের কর্মীরা সমর্থকরা ব্যবহার করে চলেছে খেলা হবে শব্দ।কিন্তু তার জনপ্রিয়তা কয়েকগুণ ছাপিয়ে ফ্যাশনে পরিণত হয়েছে যা কিনা টি-শার্টে লিখে সবাই ঘুরে বেড়াচ্ছে। লাল নীল সবুজ, গেরুয়া সব রঙেরই পাওয়া যাচ্ছে খেলা হবে টি-শার্ট। তাই এখন বোঝা মুশকিল কার পাল্লা কতটা ভারী? তবে এটুকু স্পষ্ট শাসক ও বিরোধী দলের সমর্থকরা নেতা-মন্ত্রীরা তাদের হকের জমি 1 ইঞ্চিও ছেড়ে দিতে নারাজ।