বিশ্বের শক্তিশালী ব্যক্তি হলেন এই ব্যক্তি, দি’নে কতখানি খাবার খা’য় জানেন আপনি?

বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্যক্তি হিসেবে পরিচিত ব্রিটেনের বক্সার এডওয়ার্ড। ২০১৭ সালে ‘Worlds Strongest Man’ প্রতিযোগিতায় জয়ী হয়েছিলেন তিনি। এছাড়াও আরও বেশকিছু জাতীয় ও আন্তর্জাতিক খেতাব জিতেছেন এডওয়ার্ড। আর এডওয়ার্ডের এই সফলতার পিছনে, তাঁর স্ত্রী অ্যালেক্সান্দ্রা হলের বড় ভূমিকা রয়েছে। ২০১২ সালে তাঁদের বিয়ের পর বক্সার স্বামীর ডায়েটের পুরোপুরি খেয়াল রাখে অ্যালেক্সান্দ্রা।

‘Stoke On Trent Live’-এর রিপোর্ট অনুযায়ী, এডওয়ার্ড কী খাবেন, কতটা খাবেন, কখন খাবেন, এই সমস্ত বিষয়ে সবচেয়ে বড় ভূমিকা রয়েছে তাঁর স্ত্রীয়েরই। ৩৪ বছর বয়সী এডওয়ার্ডের প্রতিদিন ৭ হাজার ক্যালোরি প্রয়োজন হয়। আর তার জন্য 6 Meal A Day Diet Plan অনুসরণ করেন অ্যালেক্সান্দ্রা। অর্থাৎ সকালের জলখাবার, দুপুরের খাবার এবং রাতের খাবারে শুধুমাত্র নির্বাচিত জিনিসই থাকে।

মূলত গুরুত্ব দেওয়া হয় কার্বোহাইড্রেট, প্রোটিন এবং সবজির ওপরে। এক্ষেত্রে নিজেই খাবার তৈরি করেন অ্যালেক্সান্দ্রা। দৈনিক একজন সাধারণ মানুষের প্রায় ৪ গুণ খাবার খান এডওয়ার্ড। আর সেই সমস্ত বিষয় পূরণ করেন অ্যালেক্সান্দ্রা, যাতে রিং-এ কোনওরকম সমস্যায় পড়তে না হয় এডওয়ার্ডকে। তাই স্বামীকে খাবার তৈরি করে খাওয়াতে তাঁর কোনও অসুবিধা হয় না।

অ্যালেক্সান্দ্রা একটি সংবাদপত্রকে জানান, এডওয়ার্ড কী করতে চাইছেন তার ওপরে খাবার নির্ভর করে। বর্তমানে, এডওয়ার্ড ফ্যাট কমিয়ে মাসলস বানাতে চাইছেন। তাই প্রতিদিন তিনি ৭ হাজার ক্যালোরি নিচ্ছেন।