চলতি মাস পুজোর মাস, এমাসেই আছে মঙ্গলের যোগ, কোন কোন রাশির উপর পড়বে প্রভাব জানুন

প্রত্যেক মানুষের উপর যে কোন গ্রহের শুভ এবং অশুভ প্রভাব পড়ে।সমস্ত গ্রহের মধ্যে মঙ্গলকে শক্তি কারক গ্রহ বলা হয়। কোন ব্যক্তি জীবনে যদি কোন গ্রহের শুভ প্রভাব পড়ে থাকে, তাহলে সেই ব্যক্তি সাধারণত নিজের বিরুদ্ধে কোনো কথা একেবারেই পছন্দ করেনা। নিজের সফলতা জন্য এই ব্যক্তি অতিরিক্ত পরিশ্রম করতে পারে। সমস্ত বাধা অতিক্রম করে জীবনে আসে সাফল্য।

পূজার মাসে জেনে নিন যে কোন কোন রাশির ওপর মঙ্গলের যোগ কেমন থাকবে।জ্যোতিষীদের মত অনুযায়ী,আমার প্রচুর জাতক-জাতিকা রয়েছে যারা মাঙ্গলিক হওয়া সত্ত্বেও সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন। কোন না কোনভাবে জাতক জাতিকাদের রাশির ওপর মঙ্গলের অবস্থান থাকলেও সেই রাশির ওপর কেমন প্রভাব থাকবে চলুন জেনে নেওয়া যাক।

জ্যোতিষশাস্ত্র মতে অনুযায়ী, বৃষ এবং তুলা রাশির দ্বাদশ স্থানে, মেষ এবং বৃশ্চিক রাশির চতুর্থ স্থানে,কর্কট এবং মকর রাশির সপ্তম স্থানে এবং ধনু এবং মীন রাশির অষ্টম স্থানে মঙ্গল যদি অবস্থান করে তাহলে তাদের মাঙ্গলিক দোষ হয় না। রাশিচক্রের ধনু এবং মীন রাশিতে যদি মঙ্গল অষ্টম ভাবগ্রস্ত হয় তাহলে সেই মানুষের মাঙ্গলিক দোষ হয় না। কর্কট, সিংহ,মকর এবং কুম্ভ রাশিতে যদি মঙ্গল অবস্থিত হয় তাহলে সেই ক্ষেত্রে মাঙ্গলিক দোষ হয় না।

রাশিচক্রে মঙ্গল যদি ষষ্ঠ, অষ্টম এবং দ্বাদশ ভাব ছাড়া অন্য কোনভাবে থাকে তাহলে মঙ্গল শুভ ফল দান করে জাতক-জাতিকাদের জীবনে।মূল অর্থ হল মঙ্গলেই বাকি ভাব গুলিতে অবস্থান করলে তাদের মাঙ্গলিক দোষের অশুভ ফল দেখা যায় না।

কুম্ভ এবং সিংহ রাশিতে মঙ্গলের অবস্থানে ভৌম দোষ হয় না। মিঠুন অথবা কন্যা রাশির ঘরে যদি মঙ্গল অবস্থান করে তাহলে তাদের কোনো ক্ষতি হয় না। জাতক এবং জাতিকাদের চন্দ্র অথবা শুক্র থেকে মকর প্রথম অথবা দ্বিতীয় বা চতুর্থ, পঞ্চম থেকে দ্বাদশ ভাব হলে সে ক্ষেত্রে মঙ্গল এর কোনো কু প্রভাব পড়ে না।