সমুদ্র থেকে শক্তি বৃদ্ধি করে এগিয়ে আসছে এই ঘূর্ণিঝড়, প্রভাব পড়বে এই এই স্থানে

সত্যি ২০২০ র কথা যদি বলা যায় তাহলে একেবারে মনে রাখার মতো একটি বছর সবার জন্য, কারণ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হয়েছে ভারত এইবছর। একেবারে শুরু থেকেই এখন বছরের শেষেও তার দারুণ প্রভাব পরেছে। এবার শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড় শক্তি এগিয়ে আসছে উপকূলের দিকে।

এই সাইক্লোন বিশাল শক্তি সঞ্চয় করেছে যার ফলেই কিনা এখন পূর্ব উপকূলে দাপট দেখাচ্ছে, ইতিমধ্যে শুরু হয়ে গেছে ল্যান্ড ফল। এই ঘূর্ণিঝড় অন্ধ্রপ্রদেশের কাকিনাড়ার খুব কাছ দিয়ে বয়ে গেছে। যার গতিবেগ ছিল ঘন্টায় ৭৫ কিমির মতো। এই ঘূর্ণিঝড়ের প্রভাব সব থেকে বেশী অন্ধ্র উপকূলে পরেছে, যার ফলেই সেখানে কাকিনাড়া, বিশাখাপত্তনম, নারাসপুর এইসব জায়গায় প্রবল বৃষ্টি হয়ে চলেছে।

সেখানকার মানুষ এই সাইক্লোনের সম্মুখীন হয়েছে, যার ফলেই তারা অনেকই ক্ষতির সুমুখীন হয়েছেন। এদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে তেমন একটা প্রভাব পরে নি বাংলা বেঁচে গেছে, এদিকে ওড়ীশার ওপরেও তেমন একটা প্রভাব পরেনি। আসলে পরের দিকে পশ্চিম উপকূল বরাবর এই ঘূর্ণিঝড় এগিয়ে আসবে তবে তার দাপট থাকবে অনেকটাই কম। এদিকে আসলে আগামী কয়েকদিন মহারাষ্ট্র, ছত্তিশগড়, কর্ণাটক, দক্ষিণ মধ্যপ্রদেশ, কর্ণাটকের ওপরে ভারী বৃষ্টি চলবে।