২১-এ একটাই খেলা হবে, আমিই গোলরক্ষক: মমতা বন্দ্যোপাধ্যায়

একুশের নির্বাচনের দামামা বেজে গিয়েছে। রাজ্য রাজনীতি জুড়ে এখন একটাই স্লোগান, খেলা হবে। তবে সেই খেলার শুরু হওয়ার আগেই রাজ্য শাসকদলের শিয়রে খাঁড়া ঝুলিয়ে দিয়েছে সিবিআই। তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নামের সঙ্গে কয়লা পাচার কান্ডের যোগসুত্র খুঁজে পেতে চাইছে সিবিআই। এর পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন রাজনৈতিক সভামঞ্চেই কড়া প্রতিক্রিয়া জানালেন।

২১শের ভাষা দিবস উপলক্ষে আয়োজিত একটি মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর জবাব, “জেল দেখিয়ে আমাদের চমকানি, ধমকানি দেবেন না! জেলকে আমরা ভয় পাই না। আমরা ও সব পেরিয়ে এসেছি।” মুখ্যমন্ত্রী এদিন বলেন, “দেহে যতক্ষণ প্রাণ থাকবে, কোনো ধমকানির কাছে মাথা নত করব না!” এর সঙ্গেই তার সংযোজন, “একুশে বাংলায় একটাই খেলা হবে। সেই খেলার গোলরক্ষক হব আমি নিজেই।”

মুখ্যমন্ত্রী এদিন বলেন, “আমরা হারতে শিখিনি। আমাদের হারানো যাবে না!” বিজেপি শিবিরকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রীর বক্তব্য, “গত চার বছর ধরেই দেখছি, বাংলাকে বঞ্চিত করে রাখা হয়েছে। বাংলায় কেউ বড় হলে তাকে চক্রান্ত করে টেনে নামানোর প্রচেষ্টা চালানো হয়! বাংলায় এসে যারা সুড়সুড়ি দেয়, তারা বাংলার নামটা পর্যন্ত উল্লেখ করে না!”

দিল্লির শীর্ষ নেতাদের কটাক্ষ করে তিনি বলেন, “দিল্লির নেতারা বলছেন, বাংলার মেরুদণ্ড ভেঙে দেবেন। চেষ্টা করেই দেখুন! বন্দুকের সঙ্গে লড়াই করেছি আমরা। আমাদের মেরুদন্ড ভেঙ্গে দেওয়া অত সহজ নয়। আমরা ভয় পাই না।” মুখ্যমন্ত্রীর সংযোজন, “আমাকে যদি জেলেও পাঠিয়ে দেয় তো জেলে বসেই ডাক দেব জয় বাংলা!” এরপর ভাষা দিবস উপলক্ষে রাজ্যবাসীর প্রতি তার আহবান, “ফোনে হ্যালো না বলে, বলুন জয় বাংলা।”