অশরীরীর বিচরণ আছে আপনার আশেপাশেই! কোন ইঙ্গিতে পাবেন টের, জেনে নিন

পৃথিবীতে অশরীরী আত্মার উপস্থিতি আছে না নেই, সেই নিয়ে তরজা বহুদিনের। আমাদের মধ্যে একদল আছে যারা ভুতেদের উপস্থিতি মানতে চান না। আবার অনেকেই নিজের চোখে না দেখলেও “তেনাদের” উপস্থিতিতে বিশ্বাস রাখেন। এখন প্রশ্ন হলো “তেনারা” যদি সত্যি সত্যিই আমাদের আশেপাশে উপস্থিত হন তাহলে তা বোঝার কি কোনো উপায় আছে? ভূত গবেষকরা জানাচ্ছেন, অবশ্যই আছে।

তাদের উপস্থিতি টের পাওয়ার জন্য জীবন এবং মৃত্যুর মাঝে একটি মাধ্যম প্রয়োজন। সেই মাধ্যম হতে পারে আলো, শব্দ, গন্ধ, সময় এবং আরও অনেক কিছু। যেমন ধরুন, ঘরের বৈদ্যুতিক আলো যদি জ্বলতে জ্বলতে হঠাৎ করেই বিনা কারণে দপদপ করে জ্বলতে থাকে তাহলে তাদের উপস্থিতি টের পাওয়া যায়।

আবার ঘরের তাপমাত্রা বিনা কারণেই যদি হঠাৎ খুব কমে যায়, ঠান্ডায় গা শিরশিরিয়ে ওঠে তাও কিন্তু তেনাদের উপস্থিতি নির্দেশ করে। এছাড়াও যদি কখনো আপনার মনে হয় কেউ আপনার নাম ধরে ডাকছে কিন্তু আপনি নিজে ছাড়া আর কেউ সেই শব্দ শুনতে পাচ্ছে না, তাহলে ধরে নিতে হবে মৃত আত্মা আপনার সঙ্গে যোগাযোগ করতে চাইছে।

আবার যে মুহুর্তে আপনি কোনো মৃত্যুসংবাদ পেলেন সেই মুহূর্তেই যদি আপনার ঘরের ঘড়িটি স্তব্ধ হয়ে যায় তাহলে বুঝে নিতে হবে মৃত আত্মা আপনার দিকে তাকিয়ে আছে। রাস্তায় পথ চলতে চলতে অনেক সময় অচেনা কোনো মানুষের মুখ চেনা লাগতেই পারে। যদি তা হয় তাহলে তাও কিন্তু আপনার চারপাশে অশরীরীদের উপস্থিতি নির্দেশ করে।

এবার ল্যাপটপ বা কম্পিউটার যদি নিজে থেকেই কাজ করতে শুরু করে, নিজে থেকেই টাইপ হতে শুরু করে তাহলে ধরেই নিতে হবে অশরীরী আত্মা কিছু বলতে চাইছে। অশরীরীরা কিন্তু স্বপ্নকেও প্রভাবিত করতে পারে। স্বপ্নে এসে তারা তাদের অপূর্ণ ইচ্ছাও জানিয়ে যেতে পারেন। তারা আবার কোনো ফুল কিংবা পারফিউমের গন্ধ মারফতও নিজেদের উপস্থিতির কথা জানান দেন।