মায়ের মতো আপন কেউ হয়না, ছানাদের বাঁচাতে বিষধর কোবরার ছোবল খেলো মা মুরগি

পৃথিবীতে ভগবানের পর যদি কারো স্থান থেকে থাকে তাহলে মায়ের।মানুষ থেকে শুরু করে পশুপাখি সবক্ষেত্রেই মায়ের অবদান চোখে পড়ার মতো। মা এমন একজন মানুষ, যিনি তার সন্তানের জন্য সবকিছু করতে পারেন। এক মুহূর্ত চিন্তা না করে তার সন্তানের জন্য দিতে পারেন প্রাণ। সম্প্রতি এমন একটি ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে যা দেখলে একবারের জন্য হলেও আপনি চমকে যেতে বাধ্য। ভিডিওটি কোথাকার তা এখনো জানা যায়নি।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি মুরগী তার ছানাদের নিয়ে একটি জায়গায় বসে রয়েছে। হঠাৎ করে অনতিদূরে দেখা যায় একটি প্রকাণ্ড কোবরা সাপ আস্তে আস্তে এগিয়ে আসে তাদের দিকে। সবথেকে দেখে চঞ্চল হয়ে পড়ে মায়ের মন।সে বুঝতে পারে বিপদ ঘনিয়ে আসছে তার সন্তানের ওপর। তাই সন্তানদের আড়াল করার জন্য সে ছুটে আসে সাপটির দিকে। সাপ টিও সঙ্গে সঙ্গে ফণা তুলে জানিয়ে দেয় যে সে হার মানার পাত্র নয়। এভাবে কিছুক্ষন চলার পর সাপটি কিছুক্ষণের জন্য থমকে যায়। তারই মধ্যে সুযোগ বুঝে মুরগি তাছাড়া দের আস্তে আস্তে সরিয়ে নিয়ে যায় অন্যদিকে।

এখানে ক্লীক করে দেখুন ভিডিওঃhttps://www.facebook.com/watch/?v=3995905787102798

এরই মধ্যে আবার কোবরা সাপ টি এগিয়ে আসে তার শিকারের লক্ষ্যে। মা মুরগি হঠাৎ করে খেয়াল করে যে, তার একটি ছানা তার সাথে আসতে পারেনি। তাই আবার অন্য ছানাগুলোকে সরিয়ে মুরগিটি ছুটে আসে সাপটির দিকে। ততক্ষণে সাক্ষী বুঝতে পারে যে এই মুরগি তাকে শিকার করতে দেবে না। কোন না কোন ভাবে তার রাস্তায় বাধা হয়ে দাড়িয়ে থাকবে। তাই শেষে বাধ্য হয়ে সাপটি মুখ ঘুরিয়ে অন্যদিকে চলে যায়।সেই সুযোগে মা মুরগি তার ছানা কে নিয়ে নিরাপদ স্থানে চলে আসে। এই ভিডিও দেখে আবারও স্পষ্ট হয়ে যায় যে,ভগবান আমাদের সঙ্গে সব সময় থাকতে পারেন না ঠিক, তাই আমাদের জীবনে পাঠিয়ে দেন মাকে। প্রত্যেক মা তার সন্তানের জন্য ভগবান।