চালকের আসনে নেই কেউই, দিব্যি সড়কে ছুটছে গাড়ি, ভুতুড়ে কান্ড না অন্য কিছু ?

হোলো ম্যান সিনেমাটি দেখেছেন বোধহয়। সিনেমাটিতে এটি গাড়ি চালাতে দেখা যায় একটি অদৃশ্য ব্যক্তি কে। আশেপাশের মানুষজন এই দৃশ্য দেখে রীতিমতো হতবাক হয়ে যায়। তেমনই একটি দৃশ্য বাস্তবে ঘটে যে আমাদের এই ভারতবর্ষে। তাও আবার দিন দুপুরে। তামিলনাড়ুর এই ভিডিওটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে রাস্তা দিয়ে তীব্র গতিতে ছুটে চলেছে পুরনো একটি মডেলের গাড়ি। আশেপাশের গাড়িগুলোকে অনায়াসে কাটিয়ে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে সে। কিন্তু হঠাৎ আসে পাশের গাড়ির চালক দের একটি অদ্ভুত দৃশ্য চোখে পড়ে। যে গাড়িটি তীব্রগতিতে সামনের দিকে ছুটে চলেছে, সেই গাড়িতে কোন চালক বসে নেই।

স্বাভাবিকভাবেই আশেপাশের মানুষজন এই দৃশ্য দেখে চমকে যায়। কিভাবে চলছে তাহলে এই গাড়িটি? নিশ্চয়ই কোন প্রেতাত্মার কাণ্ড এটি। তাহলে এবার বোঝানো যাক আসল ঘটনা টি।টেসলা সহ বিদেশের বহুনামে গাড়ি প্রস্তুতকারী গাড়ি চালাতে সক্ষম হচ্ছেন, যেগুলিতে চালক লাগবে না। অর্থাৎ চালকবিহীন গাড়ি বানাতে সক্ষম হলেও এখনও তা সাধারণের ব্যবহারের জন্য পুরোপুরি সুরক্ষিত নয়।

কিন্তু হঠাৎ করে চেন্নাইয়ের হাইওয়েতে এমন একটি গাড়িকে চলতে দেখে রীতিমত অবাক হয়ে যায় সকলে। এরপরই জনৈক কোন ব্যক্তি পুরো ব্যাপারটি ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, ওই গাড়ির সামনে বসে থাকা বয়স্ক ব্যক্তিদের নিশ্চিন্তেই সামনের সিটে বসে রয়েছে। গাড়ি টিও বেশ দ্রুত গতিতে আশেপাশের গাড়িগুলোকে কাটিয়ে চলে যাচ্ছে।

এখানে ক্লিক করে দেখুন ভিডিওঃhttps://www.facebook.com/100006609284560/videos/2832934903603458/

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাবার পর এই গাড়িটি নিয়ে রীতিমতো আলোচনা শুরু হয়ে যায় সকলের মধ্যে। অনেকে বলেছেন, গাড়ি চালানো শেখা এমন সংস্থাগুলো এই ধরনের গাড়ি ব্যবহার করে থাকে।এই সমস্ত গাড়িগুলোতে ব্রেক এবং ক্লাচ সহ অন্যান্য নিয়ন্ত্রণ পাশে বসে থাকা ব্যক্তির কাছে থেকে থাকে। তাই চালক বিহীন গাড়ি দেখাটা কোন আশ্চর্যের বিষয় নয়।

এই গাড়িটি হয়তো এভাবেই তৈরি করা হয়েছে। চালকের পাশে বসা বয়স্ক ব্যক্তির পারি হয়তো সমস্ত নিয়ন্ত্রণে রয়েছে। ডান হাত দিয়ে তিনি স্টিয়ারিং ধরে রাখায় চালাতেও কোনো অসুবিধা হচ্ছে না। এই ব্যক্তিকে আবার অনেকে ভেলোরের ব্যবসায়ী বলে চিহ্নিত করেছেন। দীর্ঘ ৩০ বছর ধরে এভাবেই গাড়ি চালাচ্ছেন তিনি। তবে যাই হোক না কেন এই দৃশ্য সকলকে চমকে দিয়েছে।