রেল লাইনে’র উ’প’র সা’রি সা’রি পড়ে রয়ে’ছে অ্যামা’জন, ফেডে’ক্সের মত খা’লি বা’ক্স! কি’ন্তু কেন?

রেল লাইনের উপর সারি সারি পড়ে রয়েছে অ্যামাজন, ফেডেক্সের মত খালি বাক্স! কিন্তু কেন?

রেললাইনে পড়ে রয়েছে একের পর এক খালি বাক্স। অ্যামাজন, ফেডেক্সের মত সংস্থার খালি বাক্স সেগুলি। লস অ্যাঞ্জেলসের রেললাইনে এমন কাণ্ড দেখে চোখ কপালে উঠেছে সাধারণ মানুষের। অনুমান করা হচ্ছে এই সমস্ত অনলাইন ডেলিভারি সংস্থার তরফ থেকে জিনিস ডেলিভারি দেওয়ার সময় সেগুলি চুরি হয়ে যাচ্ছে। রেল পথ ধরে ক্রেতাদের অর্ডার করা জিনিস রেলের মাধ্যমে আনা-নেওয়া করা হয়। মাঝপথে সেগুলি চুরি হয়ে যাচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি এরকম একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে রেল লাইনের উপরে সারি সারি খালি বাক্স পড়ে রয়েছে। স্বভাবতই প্রশ্ন হচ্ছে এই জিনিসগুলো আসলে কাদের ছিল? যারা অর্ডার করেছিলেন তাদের হাতে কি আদেও পৌঁছেছে জিনিস? অ্যামাজনসহ বিভিন্ন সংস্থার জিনিস ভর্তি ছিল ট্রেনে। সেখানে এমন ঘটনা ঘটাতে চুরির অনুমান করা হচ্ছে।

মনে করা হচ্ছে ট্রেন থামতেই ট্রেনে উঠে পড়ে দুষ্কৃতীরা। তারপর জিনিসপত্র নিয়ে চম্পট দেয়। সিসিটিভি ক্যামেরাতে ধরা পড়েছে এমন দৃশ্য। সেখানে দেখা যাচ্ছে ট্রেনে মজুদ করা প্যাকেট গুলির উপর লাফিয়ে লাফিয়ে এগিয়ে যাচ্ছে এক ব্যক্তি। ছোট ছোট প্যাকেট তুলে নিচ্ছে। এমন দৃশ্য দেখে দুই চোরকে চিহ্নিত করেছেন ইউনিয়ন পেসিফিক রেলরোড পুলিশ।

গত বছর নভেম্বর মাসে দেখা যায় রেললাইনের দুইপাশে কয়েকশো প্যাকেট পড়ে রয়েছে। এর মধ্যে কয়েকটি ছিল ভর্তি প্যাকেট। বাকিগুলি খালি ছিল। উল্লেখ্য অনলাইনে কেনাকাটার প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। এমতাবস্থায় অনেকেই বুঝতে পারছেন না কেন সঠিক সময়ে অর্ডার করা জিনিস এসে পৌঁছায় না। এই ঘটনা চোখ খুলে দিয়েছে সংস্থার। গোটা বিষয়টির ওপর নজর রাখছে আমাজন কর্তৃপক্ষ।