ভিড় কামরায় উঠতে না পেরে ট্রেনের ছাদে ওঠার চেষ্টা মহিলার, ঘটে গেলো বিপত্তি, ভাইরাল ভিডিও

অনেক সময় এমন হয় যে ভিড় বাস বা ট্রেন এলে আমরা উঠি না, আবার অনেক সময় খুব তাড়াতাড়ি আমাদের উঠতে হয় সেই ট্রেনেই অথবা সেই বাসে। তবে এইভাবে তাড়াতাড়ি উঠতে গিয়ে অনেক মানুষের অনেক বিপত্তি ঘটে যেতে পারে। কখনো কখনো ভুল সিদ্ধান্ত আমাদের জীবনে নিয়ে আসে মৃত্যু। নিদেনপক্ষে সারা জীবনের কোন পঙ্গুত্ব।

সরকারের তরফ থেকে বারবার বলে দেওয়া হয় যে,কোনভাবেই যেন কোন যানবাহনে ঝুঁকিপূর্ণভাবে উঠবেন না। কিন্তু মানুষ জেনে অনেক সময় ভুল করে বসে। এ রকমই একটি ভুলের ভিডিও আমরা সম্প্রতি ফেসবুকে দেখেছি। আমরা সকলেই জানি মহাৎসব ঈদ সমস্ত মুসলমানদের কাছে বড় উৎসব।

এই সময় বাইরে থাকা বহু মানুষ ঘরে ফেরার জন্য চেষ্টা করেন। ট্রেনী অথবা বাসে গাদাগাদি করে বসে বাড়ি আসার চেষ্টা করেন তারা।। মৃত্যু কে উপেক্ষা করেই এই সমস্ত কাজ করে যান তারা। এ রকমই একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, দুরন্ত ট্রেন যেন যাত্রীবাহী হয়ে ঢুকছ প্লাটফর্মে। ট্রেনের ভেতরে এমন কি মাথাতেও বসে রয়েছে হাজার হাজার লোক।ট্রেনটি যে প্লাটফর্মে ঢুকবে সেখানেও দাঁড়িয়ে রয়েছেন হাজার হাজার অপেক্ষারত যাত্রী।

ঠিক সেই সময়ে ট্রেনটি প্লাটফর্মে ঢুকলো, ঠিক তখনই ট্রেনটির ওপর ঝাঁপিয়ে পরলো বহু মানুষ। যে যেখানেই যেমনভাবে পারল উঠে পড়ল। কের মাথাতেও উঠতেও দ্বিধা বোধ করল না কেউ। এইভাবে ট্রেনের মাথায় উঠে যাওয়াটা বিশেষভাবে ঝুঁকিপূর্ণ বলেই মনে করেছেন নেটিজেনরা।

ট্রেনটি প্লাটফর্মে না দাঁড়িয়ে খুব আস্তে আস্তে চলে যাচ্ছিল, তার মধ্যেই যে যেভাবে পেরেছে ট্রেনের মধ্যে উঠে পড়েছে। উদ্দেশ্য একটাই ঘরে ফিরতে হবে যত তাড়াতাড়ি সম্ভব। ট্রেনের মাথায় এইভাবে যাত্রী নিয়ে ট্রেন চালানো এক প্রকার বেআইনী বলে মনে করেছেন বহু নেটিজেন। অনেকের বক্তব্য অনুসারে, এইভাবে যে কোন সময় মৃত্যু হয়ে যেতে পারে যেকোনো যাত্রীর।রেল কর্তৃপক্ষের তরফ থেকে কড়া পদক্ষেপ নেওয়া উচিত বলে মনে করেছেন অনেকে।