রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, আগামী ৪৮ ঘণ্টায় বড় আপডেট দিল হাওয়া অফিস

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন আর তারফলেই শহর জুড়ে ভ্যাপসা গরম আর্দ্রতা জনিত অস্বস্তি। তবে অনেক জায়গায় রাজ্যে বৃষৃটি হয়েছে‌। অনেক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি। এদিকে নতুন করে বঙ্গোপসাগরে যে নিম্নচাপ তৈরী হয়েছে, সেই কারণেই রাজ্য জুড়ে বৃষ্টি। দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেশী। কারণ মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে হিমালয়ের পাদদেশ পর্যন্ত। উত্তরবঙ্গের ৫ জেলায় ভারি বৃষ্টি, কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়ি দার্জিলিং কালিংপং সব জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি।

আগামীকাল বুধবার পর্যন্ত এই বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যে নদীর জল স্তর বৃদ্ধি পাচ্ছে তার ফলেই সতর্কবার্তা জারি করা হয়েছে উত্তরবঙ্গ জুড়ে। এবার ভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করল মৌসম ভবন। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় রেড এলার্ট জারি করা হয়েছে। উত্তরাখণ্ডের লাগোয়া ও তেরাই জেলাগুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা, সাথে উত্তরপ্রদেশে আগামী ৪৮ ঘন্টার মধ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। এখানেই শেষ না, কারণ পিলিভীত, লখিমপুর, বরেলি, রামপুর সব জায়গায় রেড এলার্ট জারি।

এদিকে ভারী বৃষ্টির সম্ভাবনা আরও বিভিন্ন জায়গায়, এখানে এবার বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা, বলরামপুর, সীতাপুর, শ্রাবস্তি, শাহজাহানপুর, বহরাইচ, ফারুখাবাদ, হরদৌই সব জায়গায়। আগামী ২৪-২৫ সেপ্টেম্বর এই সব রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে মৌসম ভবন।