রাজ্যের ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা, শীত নিয়েও বড় আপডেট দিল হাওয়া অফিস

শীতের মধ্যে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। তবে দক্ষিণবঙ্গে নেই কোন বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল উত্তরবঙ্গের কিছু জেলায় হালকা মাঝারি বৃষ্টি হবে। তবে দক্ষিণবঙ্গে এখন বিভিন্ন জায়গায় হালকা কুয়াশা। গত মঙ্গলবার থেকেই উত্তরবঙ্গের তাপমাত্রা অনেক তাই নেমে শীতের আমেজ ফিরেছে। কিন্তু দক্ষিণবঙ্গের শীতের আমেজ তেমন ভাবে উপভোগ করেনি শীত প্রিয় মানুষেরা।

আপাতত দিন রাতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ওপরেই থাকবে। আশেপাশে জেলাতে তাপমাত্রা নামলেও, কলকাতাতে আপাতত শীতের আমেজ নেই বললেই চলে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী মঙ্গলবার থেকে ফের উত্তরবঙ্গের তাপমাত্রা নামতে চলেছে। তবে আজ রবিবার উত্তরবঙ্গের পাঁচ জেলায় কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, এসব জায়গায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ভারতে কুয়াশার প্রভাব সাথে পশ্চিমী ঝঞ্জা।

এখন কলকাতার শীতের আমেজ উধাও বললেই চলে,কুয়াশাচ্ছন্ন পরিবেশ আর যে কারণে তেমন একটা অনুভব হচ্ছে না শীত। বিহার ঝাড়খন্ড রিক্সা এইসব রাজ্যেও কুয়াশার দাপট দেখা যাবে আগামী কয়েকদিন। আবহাওয়া দপ্তর জানিয়েছে কলকাতায় আপাতত শীতের আমেজ বজায় থাকছে না।রাতের দিকে কিছুটা শীত অনুভব হলেও সকালের দিকে ভ্যাপসা গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবেই। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রীর ঘরে সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রীর ঘরে। এদিকে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৮%।

ঘূর্ণি ঝড়ের দাপট কমলেও এখন সে আবার নিম্নচাপের রোগ ধরেছে। আর সেই কারণেই দক্ষিণ ভারতের বিভিন্ন জেলায় আগামী কয়েকদিন রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। আজকাল লাক্ষাদ্বীপ, তামিলনাড়ু, পুডুচেরি এইসব জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সেই কারণেই সমুদ্র থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছে মৎস্যজীবীদের।