চোখ রাঙাচ্ছে আবহাওয়া, আরো বাড়বে গরম, চরম অস্বস্তির মধ্যে পড়তে হবে সাধারণ মানুষকে

আজ থেকে রাজ্যজুড়ে প্রথম দফার ভোট গ্রহণ পর্ব শুরু হয়েছে। রাজ্যের রাজনৈতিক আবহাওয়ার পারদ তাই এমনিতেই ঊর্ধ্বমুখী। ভোটের প্রেক্ষাপটে রাজনীতির পারদ যেমন চড়ছে, তেমনি উষ্ণ ও শুষ্ক আবহাওয়াও কিন্তু রাজ্যবাসীকে বেশ ভালোমতোই চোখ রাঙাচ্ছে। বাইরের কাঠফাটা রোদের মাঝেই লাইন দিয়ে ভোট দিচ্ছেন ভোটাররা।

আবহাওয়া দপ্তরের তরফ ইংগিত অনুযায়ী আগামী কয়েকদিন এইরকম অস্বস্তিজনক আবহাওয়াই বিরাজ করবে বঙ্গে। এর প্রধান কারণ অবশ্য বঙ্গোপসাগরের উপর হাইপ্রেশার জোনের অনুপস্থিতি। যে কারণেই এমন অস্বস্তিকর আবহাওয়া রয়েছে বাংলায়। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ, দুই বঙ্গেইআপাতত বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

বৃষ্টিপাতের সম্ভাবনা যেমন নেই তেমনই ক্রমবর্ধমান তাপমাত্রার পারদ নিচে নেমে আসার সম্ভাবনাও নেই বলেই জানিয়েছে আলিপুর। যে কারণে শনিবারের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় আরো তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে বলেই জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যের বেশকিছু প্রান্তে দেখা দিতে পারে তীব্র তাপপ্রবাহ।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে সতর্কবার্তায় জানানো হয়েছে, পূর্ব মেদিনীপুরে তাপপ্রবাহের পূর্ণ সম্ভাবনা রয়েছে আজ। এদিকে প্রথম দফার ভোট গ্রহণ পর্বে মেদিনীপুরের কিছু ভোট গ্রহণ কেন্দ্রও আজ ভোট দিচ্ছেন ভোটাররা। এই অস্বস্তিকর আবহাওয়ায় প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ারই পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।